Honor x9A Phone 5G Price In Bangladesh। পারফরম্যান্সে ধারেকাছে নেই কেউ! রাউন্ড ক্যামেরা, পাওয়ারফুল ব্যাটারি কেমন? পড়ুন রিভিউ

Honor x9A Phone


চলে আসছি আজ আপনাদের জাতীয় ক্সাস ফোন নিয়ে কথা বলবো আজ Honor x9A কে নিয়ে। এটি জাতীয় ক্সাস হয়েছে এটির ডিজাইন নিয়ে ডিজাইনের কারনে এই ফোনটি বাজারে প্রচুর পরিমাণে বিক্রি হয়েছে। ফোনটি ফুল 5G নেটওয়ার্ক সাপোর্ট করে। এই ফোনটি বাজারে পাওয়া যায় 2023, January 04 তারিখে। ফোনটি প্রথম যখন বাজারে আসে তখন এটির দাম প্রচুর ছিল এখন এটির দাম কমে গেছে এটির দাম এখন 33,000 টাকা। তো চলুন কথা না বলে এই ফোন সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

ফোনের ডিজাইন

ফোনটি যেমন দেখতে সুন্দর তেমনি এর কার্যকর ক্ষমতা ও বেশ ভাল।ফোনটির ব্যাকপাটে ম্যাট ফিনিসিং করা আর এর ক্যামেরা গুলো রাউন্ড বা গোল আকৃতি করে ডিজাইন করা। এই ফোনের ডিজাইনই মানুষ মন জয় করে নিয়েছে বাজারে ফোন কিনতে গেলে এই ফোনটা থাকলে আপনি অবশ্যই এটিকে একবার হলেও হাতে নিবেন। 30,000 টাকা আশেপাশে ফোন কিনতে গেলে এটি খুব ভাল ফোন হবে আর এই বাজেটে ওয়াটার ড্রপ নচ সহ কার্ভ ডিসপ্লে পেয়ে যাবেন। Titanium Silver, Emerald Green, Midnight Black এই তিনটি কালারের ফোন বাজারে পেয়ে যাবেন। আর দশটা ফোনের মতো এই ফোনেও বাটন, পোটস সব ঠিকঠাক জায়গায় পেয়ে যাবেন। ফোনটিতে ডুয়েল ন্যানো সিম কার্ড ব্যবহার করতে পারবেন মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন না। আপনাদের মেমোরি কার্ড ব্যবহার করা লাগবে না কারন 256 জিবি স্টোরেজ তো পাচ্ছেন। ফোনের বডিতে তারা প্লাস্টিক ব্যবহার করছে। এই ফোনের স্পিকার বেশ লাউড ছিল।এই ডিভাইজটি মাএ 175 গ্ৰাম ওজন হতে নিলে ওজন মনে হয় না একটি প্রিমিয়াম কয়েলিটি ভাইভ পাওয়া যায়। তাই সব দিক দিয়ে বিবেচনা করলে ফোনের ডিজাইন ডিসপ্লে সব কিছু ভাল বলা চলে।

ডিসপ্লে

6.67 ইঞ্চি এ্যামুনেট ডিসপ্লে দেওয়া হয়েছে ও রেজুলেশন দেওয়া হয়েছে 1080*2400 Pixels ও 120Hz রিফ্রেশ রেট দেওয়া হয়েছে যার কারনে টার্চ রেসপন্স খুব ভাল পাওয়া যায়। ডিসপ্লেতে কোন রকম ল্যাগ এ দেখা পাওয়া যায় না। কার্ভ ডিসপ্লে হওয়ায় মিডিয়া ওয়াচিং এর জন্য ভাল একটা ফিল পাবেন। মিডিয়া ওয়াচিং এর জন্য কালার, সারপনের, ডিটেলস সব ঠিকঠাক আছে কোন কিছু অভাব পাবেন না এই ফোনে। এই ডিসপ্লেতে ওয়াটার ড্রপ নচ বা সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে।

ক্যামেরা

ফোনটিতে পিছনে তিনটা ক্যামেরা ব্যবহার করছে 64 মেগাপিক্সেল এর আল্ট্রাওয়াইড 5 মেগাপিক্সেল এর ওয়াইড 2 মেগাপিক্সেল এর ম্যাক্স ক্যামেরা ব্যবহার করছে এই ফোনটিতে। আর সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে 16 মেগাপিক্সেল এর। পিছনের ক্যামেরা দিয়ে ছবি গুলো ডিটেলস, সারপনেস, কালার , আবজেট সব কিছু ঠিকঠাক পাবেন।সামনের ক্যামেরা দিয়েও আপনারা ভাল ভাল ছবি তুলতে পারবেন ছবিতে আপনারা কোন কিছুর অভাব আপনারা পাবেন না । আর এই ফোনের ক্যামেরা দিয়ে 1080p@30fps দিয়ে ভিডিও করতে পারবেন। ভিডিও কয়েলিটি মোটামুটি এভারেজ লেভেলের।

চিপছেট ও সফটওয়্যার

ফোনটিতে Qualcomm SM6375 Snapdragon 695 5G (6 nm) চিপছেট দেওয়া হয়েছে ও সফটওয়্যার দেওয়া হয়েছে Android 12, Magic UI 6.1। আর প্রত্যেক ফোনের চিপছেট এর চির সঙ্গী সফটওয়্যার কিন্তু এই ফোনের সফটওয়্যারটা আমার মতে একটু খারাপ এখন কার যুগে অন্যানো ফোন গুলো যখন Android 13 নিয়ে তখন এই ফোনে Android 12 ব্যবহার করছে তা এটা একটু খারাপ এর দিক এই ফোনের। এই চিপছেট দিয়ে আপনারা ফেসবুক, হটচ্যাপ, ব্রাউজিং সবকিছু  ভালভাবে করতে পারবেন ডে টু ডে সব খুব ভাল ভাবে চলে যাবে কোন রকম ল্যাগ ফ্রেম ড্রপ দেখতে পাবেন না এই ফোনে। এগুলো পাশাপাশি আপনারা ফ্রি ফায়ার, পাবজি সব কিছু হাই গ্ৰাফিক্স এ খেলতে পারবেন ফোনটি ল্যাগ করবে না তবে অনেক সময় গেম খেলার জন্য হিটিং ইসু দেখা দিতে পারে।

ভ্যারিয়েন্ট

ফোনটি আপনারা একটি ভ্যারিয়েন্ট এ পাবেন 8 জিবি র‌্যাম ও 256 জিবি রোম এই ভ্যারিয়েন্ট এর দাম রাখা হয়েছে 33,000 টাকা। ফোনটিতে আপনারা এক্সটা বেশি মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন না। 

ব্যাটারি

ফোনটিতে 5100mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে ও 40 ওয়ার্ড এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে আর এই চার্জার দিয়ে ফোনটি ফুল চার্জ দিতে 50 মিনিট এর মতো সময় লাগবে। ফোনটি একবার ফুল চার্জ দিলে 2 থেকে 2.5 দিন এর মতো ব্যাটারি ব্যাকআপ পাবেন। আর ফাস্ট চার্জার হওয়ায় চার্জ দেওয়ার সময় ফোনটা একটু গরম হয় তবে এটি ফোনের কোন ক্ষতি হয় না। চার্জ দেওয়ায় সময় সব ব্রান্ডের ফোন গুলো হালকা পাতলা হিটিং ইসু পাওয়া যায়।

বিশেষ বিশ্লেষণ

ফোনটির প্রথম আকর্ষন ডিজাইন ফোনের ডিজাইনটা দেখতে অনেক সুন্দর প্রিমিয়াম কয়েলিটি। ফোনটিতে ভাল চিপছেট দেওয়া হয়েছে আর ভাল রকম গেম খেলতে পারবেন। ক্যামেরা কয়েলিটি আর 10 টা ফোনের থেকে অনেক ভাল। 5100mAh  এর ব্যাটারি পাবেন এই ফোনে সাথে 40 ওয়ার্ড এর চার্জার দেওয়া হয়েছে।বাজেট ফোন হিসেবে এই ফোনে আপনারা কার্ভ ডিসপ্লে পাবেন। ফোনটিতে ডুয়েল স্পিকার দেওয়া হয়েছে যার জন্য মিউজিক কয়েলিটি ভাল।

Honor x9A Phone


এটি কবে বাজারে আসবে ?

2023, January 04 তারিখে বাজারে আসে।

এই ফোনের দাম কেমন হবে ?

ফোনটির দাম রাখা হয়েছে 33,000 টাকা।

ফোনটি কতো জিবি র ্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

এটি 8 জিবি র‌্যাম ও 256 জিবি রোম ভ্যারিয়েন্ট এ পাবেন।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

6.67 ইঞ্চি এ্যামুনেট ডিসপ্লে ও রেজুলেশন দেওয়া হয়েছে 1080*2400 pixels 

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

Qualcomm SM6375 Snapdragon 695 5G (6 nm) চিপছেট দেওয়া হয়েছে ও সফটওয়্যার দেওয়া হয়েছে Android 12, Magic UI 6.1

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

ফোনটির পিছনে 3 টা ক্যামেরা দেওয়া হয়েছে 64+5+2 মেগাপিক্সেল ও সামনে দেওয়া হয়েছে 16 মেগাপিক্সেল এর ক্যামেরা।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

হ্যা ফোনটিতে 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে GSM / HSPA / LTE মুডে চালাতে পারবেন।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

5100mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে ও 40 ওয়ার্ড এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (under display, optical), accelerometer, gyro, proximity, compass

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

ফোনটি চায়না তৈরি করছে।

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250