Infinix Hot 30 Price In Bangladesh। কম দামে 50MP ক্যামেরা, বাজেট ফোন হিসেবে কেমন পারফরম্যান্স করলো? পড়ুন রিভিউ

Infinix Hot 30




কথা বলবো আজ Infinix Hot 30 ফোন কে নিয়ে। এটি একটি কমপ্লিট প্যাকেজ ফোন মানে এই বাজারে 14,999 টাকা এই ফোনটি পেয়ে যাবেন আর এই ফোনে ভাল চিপছেট,বড়ো ডিসপ্লে , প্রিমিয়াম কয়েলিটি ডিজাইন,50 মেগাপিক্সেল ক্যামেরা, 5000mAh এর ব্যাটারি তাও এই বাজেটে তাই এটি একটি কমপ্লিট প্যাকেজ বলে। Infinix কোম্পানি এই ফোনটি বাজারে প্রথম নিয়ে আসে 31 March 2023 সালে।যারা মিড রেঞ্জের বাজেটে ফোন খুজতেছেন টুকিটাকি গেম খেলেন,ডে টু ডে ফেসবুক, হটচ্যাপ, ব্রাউজিং, ইউটিউব ইউজ করেন তাদের জন্য এই ফোনটা খুব ভাল হবে।

ফোনের ডিজাইন

প্রথমে শুরু করা যাক ডিজাইন দিয়ে এইটাই তো মানুষের মন জয় করার প্রধান ও প্রথম উপকরণ। এমন ডিজাইন তাও আবার এই দামের মধ্যে একটু সারপ্রাইজ বলা চলে। ফোনটি আপনারা 3টা কালারের পেয়ে যাবেন Sonic White, Racing Black,Surfing Green এই 3টা কালারের পেয়ে যাবেন আপনারা । ফোনগুলো বাইরের আলোতে নিলে ব্যাকপাটে 3-4টা সেপ লেনথ দেখা যায় এটি দেখতে অনেক সুন্দর লাগে। এই ফোনটি প্লাস্টিক এর তৈরি বক্সি টাইপের ফোন এটা আর এর ওজন 196 গ্রাম একটু বেশির দিকে আর কি হাতে নিলে ওজনটা ভালোভাবে বোঝা যায়। পোটস এবং বাটন সব ঠিকঠাক জায়গায় আছে ডান পাশে পাওয়ার বাটনে ফিংগার প্রিন্টটা ইনপ্লিমেন্ট করা আছে যেটা বেশ ফাস্ট এবং একুরেট ছিল বাম পাশে আছে একটি ফুল সিম ট্রে যেটার মধ্যে একটি মেমোরি কার্ড ব্যবহার করা যাবে। ব্যাকপার্ট প্লাস্টিক হওয়ার হাতের ছাপ পড়ে যায় আর ক্যামেরা হাউজিং গুলো খুব বড়ো বড়ো ।

ডিসপ্লে

যারা এই বাজেট রেঞ্জে ফোন কিনেন তাদের প্রধান চাওয়া মিডিয়া কনজ্যুম করা তাই আপনারা পাচ্ছে একটি বড়ো ডিসপ্লে 6.78 ইঞ্চি 90Hz আইপিএস ডিসপ্লে। ফোনের 3 দিকে বেজেলের পরিমাণ ঠিকঠাক আছে কিন্তু নিচের দিকে একটু বেশি পড়ো হয়ে গেছে। ফোনটির ডিসপ্লেতে একটি ওয়াটার ড্রপ নচ বা সেলফি ক্যামেরা পেয়ে যাবেন। টার্চ রেসপন্স ভালই ছিল। 1080*2460 পিক্সেল এর ডিসপ্লেতে মিডিয়া ওয়াচিং এ কোনো রকম পেরা খেতে হবেনা আপনাদের ডিসপ্লে কালার ,সার্পানেস সব ঠিকঠাক আছে। ডিসপ্লে ব্রাইটনেস এর পরিমাণ যতেষ্ট ভাল ইনডোর আউটডোন সব জায়গায় ভাল ফলাফল পাবেন।

চিপছেট ও সফটওয়্যার

ফোনটির চিপছেট হিসেবে ব্যবহার করা হয়েছে Mediatek Helio G88 এই বাজেটে মধ্যে এই ধরনের চিপছেট ভাল বলতেই হবে। এই চিপছেট এর ফোন গুলো দিয়ে আপনি ডে টু ডে সবল ধরনের কাজ করতে পারবেন যেমন হটচ্যাপ, ফেসবুক, ব্রাউজিং, ইউটিউব, কল দেয়া আসা,এই গুলো খুব ভাল ভাবে করতে পারবেন । তারপর ও পাবজি,ফ্রি ফায়ার মোটামুটি খেলতে পারবে।এই চিপছেট এর সাথে সফটওয়্যার দেওয়া হয়েছে Android 13 XOS 12.6 চিপছেট দেখলে এটিকে কোনো ভাবে গেমিং চিপছেট বলা যায় না তবুও আপনার লো গ্ৰাফিক্স দিয়ে মোটামুটি লেভেলে গেম খেলতে পারবেন।

নেটওয়ার্ক

ফোনটিতে 5G সাপোর্ট করবে না GSM / HSPA / LTE এ চালাতে পারবেন।

ভ্যারিয়েন্ট

ফোনটি আপনারা 2টা ভ্যারিয়েন্ট এ পাবেন 4 জিবি র‌্যাম ও 128 জিবি রোম এটির মার্কেট প্রাইজ রাখা হয়েছে 14,999 টাকা ও (6+2=8 জিবি) 2 জিবি ভার্চুয়াল র‌্যাম 256 রোম এটি দাম রাখা হয়েছে 17,499 টাকা। চাইলে আপনারা একটি মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন।

Realme C55 ফোনের বিস্তারিত পড়তে এই লেখার ওপরে ক্লিক করুন

Samsung Galaxy F23 ফোনের বিস্তারিত পড়তে এই লেখার ওপরে ক্লিক করুন

Xiaomi Note 12 ফোনের বিস্তারিত পড়তে এই লেখার ওপরে ক্লিক করুন

ক্যামেরা 

ফোনটির প্রাইমারি 2 টা ক্যামেরা ব্যবহার করা হয়েছে একটি 50 মেগাপিক্সেল আর একটি যে কি বোঝা যায়নি আপনার বুঝলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এই ক্যামেরার ছবি গুলো ছিল বেশ সারপনেস ডিটেলস কালার ফুল। তবে সবুজ ও কমলা কালারটা একটু বেশি বোঝা যাচ্ছিল।এই রেঞ্জের যায়া ফোন ইউজার তাদের কাছে ভালই লাগবে দিনের বেলায় ছবি গুলো ভালই লাগে।রাতের বেলায় ছবি গুলো ভাল হাতে তুলতে হবে ছবিতে নয়েজ এবং গ্ৰেন 2টোই দেখা যায় তবে নাইট মোডে ছবি তুললে একটু ইমপ্রুভ পাওয়া যায় ছবিতে। ফোনটির প্রাইমারি ক্যামেরা দিয়ে 1440p@30fps এ ভিডিও রেকর্ডিং করতে পারবেন । ভিডিও কোয়ালিটি খুব ভালো ও না আবার খারাপ ও পাবেন না এভারেজ কয়েলিটির পাবেন।ফোনটির 8 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে এটি দিয়ে দিন রাত ডিসেন্ট ছবি তুলতে পারবেন। সামনে ক্যামেরা দিয়ে 1080p@30fps এ ভিডিও করতে পারবেন। ভিডিও কোয়ালিটি মোটামুটি এভারেজ পাবেন । এই ছিল ক্যামেরা নিয়ে আজকের আলোচনা।

ব্যাটারি

ফোনটিতে 5000 mAh এর ব্যাটারি দেওয়া হইছে আর এই ব্যাটারিটি চার্জ দেওয়ার জন্য 33 ওয়ার্ডের ফার্স্ট চার্জার দেওয়া হইছে। এই শক্তিশালী চার্জার দিয়ে ফোনটি 55% চার্জ হতে সময় লাগবে 30 মিনিট এর মতো। ফাস্ট চার্জ হওয়ার জন্য ফোনটি চার্জ করার সময় গরম হয়।ডে টু ডে ব্যবহার করেও ফোনটি 2 দিন এর মতো ব্যাকআপ পাবেন। ব্যাটারি ব্যাকআপ নিয়ে কোনো ঝামেলা পড়তে হবে না আপনাদের।

বিশেষ বিশ্লেষণ

মিড রেঞ্জের বাজেট হিসেবে এই ফোনটি খুব ভাল বড়ো ডিসপ্লে 50 মেগাপিক্সেল এর ক্যামেরা 5000 mAh এর ব্যাটারি চোক ধাধানো ডিজাইন সব দিক দিয়ে একটি প্রিমিয়াম কয়েলিটি ফিল আছে এই ফোনে। 4G নেটওয়ার্ক সাপোর্টেট টুকটাক গেম সহ ডে টু ডে সব কিছু ইউজ করতে পারবে ল্যাগ ছাড়াই।


Infinix Hot 30


এটি কবে বাজারে আসবে ?

2023, March 31তারিখে বাজারে আসে।

এই ফোনের দাম কেমন হবে ?

এটির দাম রাখা হয়েছে 14,999 টাকা।

ফোনটি কতো জিবি র‌্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

ফোনটি আপনারা 2টা ভ্যারিয়েন্ট এ পাবেন 4 জিবি র‌্যাম ও 128 জিবি রোম ও 8 জিবি র‌্যাম 256 জিবি রোম।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

6.78 ইঞ্চি আইপিএস ডিসপ্লে ও রেজুলেশন দেওয়া হয়েছে 1080*2460 Pixels

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

Mediatek Helio G88 (12nm) চিপছেট দেওয়া হয়েছে ও সফটওয়্যার Android 13, XOS 12.6

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

ফোনটির পিছনে 50 মেগাপিক্সেল এর ক্যামেরা দেওয়া হয়েছে ও সামনে 8 মেগাপিক্সেল এর ক্যামেরা দেওয়া হয়েছে।1440p@30fps, 1080p@30fps ভিডিও করতে পারবেন।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

ফোনটিতে 5G সাপোর্ট করবে না GSM / HSPA / LTE এ চালাতে পারবেন।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

ফোনটিতে 5000 mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে ও 33 ওয়ার্ড এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (side-mounted), accelerometer, proximity, compass

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

ফোনটি তৈরি করছে চায়না মোবাইল কোম্পানি।

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250