infinix zero ultra Review: 200MP ক্যামেরা, 12 মিনিটে ফুল চার্জ | কার্ভ ডিসপ্লে ও 200 মেগাপিক্সেল এর ক্যামেরা কেমন পারফরম্যান্স করলো।

Infinix Zero Ultra


বলা হয়ে থাকে মানুষের চোখের মেগাপিক্সেল কাউন্ট করা হলে সেটা 576 মেগাপিক্সেল আর আজ যে ফোনটির কথা বলবো এটি 200 মেগাপিক্সেল। এ যাবত কালের সবচেয়ে বেশি মেগাপিক্সেল এর ফোন এটাই। 200 মেগাপিক্সেল ক্যামেরা সংবলিত যে সব ফোন এসেছে তার মধ্যে অন্যতম Infinix Zero Ultra | দিন শেষ infinix কে ধন্যবাদ এমন একটি ফোন মার্কেটে নিয়ে আসার জন্য। 200 মেগাপিক্সেল এর ক্যামেরা দেখে নিজেকে ধন্য মনে হচ্ছে। শুধুমাত্র 200 মেগাপিক্সেল এর ক্যামেরাই না বেশ কিছু চমকপ্রদ ফিচার মিলিয়ে একটি ফোনকে Ultra ক্যাটাগরিতে পড়তে পারে। Ultra নামটি একটি ফোনের মডেলের নামের সাথে তখনই আসে যখন ফোনটি স্বয়ংসম্পূর্ন বা অনেক গুলো নতুন নতুন ফিচার থাকে এই ফোনটিতে। এই ফোনে দুটি ফিচার আছে 200MP ক্যামেরা ও 180 ওয়ার্ড এর চার্জার যা লক্ষ টাকার ফোনে পাওয়া যায় না। infinix zero ultra সত্যি কি ultra না কি কাজে Zero তা জানাবো আজকের এই বিবরনে।

ফোনের ডিজাইন

2022, October 25 তারিখে infinix প্রথম ফোনটি মার্কেটে নিয়ে আসে সেই থেকে ফোনটির প্রতি মানুষের এখনো চাহিদা আছে। ডিভাইসটি পিছনে প্লাস্টিক এর প্রিমিয়াম ডিজাইন এর ব্যাকপার্ট দেওয়া হয়েছে হাতে নিলে মনে হবে প্রিমিয়াম কিছু একটা ধরে আছি। সামনে ঝকঝকে কার্ভ ডিসপ্লে এর ওপরে ওয়াটার ড্রপ নচ বা সেলফি ক্যামেরা দিয়েছে তারা। Under Display Fingerprint সহ 3.5 mm এর হেডফোন  জ্যাক থাকছে এই ডিভাইসটিতে।

ফোনের বডি

এই ফোনটি infinix কোম্পানি দুইটি কালারে বের করছে Coslight Silver, Genesis Noir আর এই দুই কালারে জন্য দুই রকমের ডাইমেনসিটি বিশিষ্ট ফোন পাবেন আপনারা 165.5 x 74.5 x 8.8 mm - Coslight Silver ও 165.5 x 75.1 x 9.2 mm - Genesis Noir | বড়ো ডিসপ্লে আর 213 গ্ৰামের লম্বাটে ফোনটি হাতে নিলে বেশ ভারি মনে হয় তবে এর প্রিমিয়াম ডিজাইন এর জন্য ভারি তা মনে হয় না মনে হয় প্রিমিয়াম কিছু ধরে আছি। এই ডিভাইসটিতে এক সাথে দুইটি ন্যানো সিম কার্ড ব্যবহার করার সুযোগ থাকছে। কার্ভ ডিসপ্লে সঙ্গে under Display Fingerprint এর ফোনটির অন্য ফোনের মতো পোটস, বাটন, হেডফোন জ্যাক ঠিকঠাক জায়গায় দেওয়া হয়েছে।

ডিসপ্লে

6.8 inches AMOLED capacitive touchscreen, 16M colors এর একটি বড়ো লম্বাটে ঝকঝকে ডিসপ্লে পাচ্ছেন এই ফোনটিতে। যার পিক্সেল রেশিও থাকছে 1080 x 2400 | ডিসপ্লেটির টার্চ রেসপন্স স্মুথ করার জন্য 120Hz এর রিফ্রেশ রেট থাকছে। এই ডিসপ্লে দিয়ে কন্টেন ওয়াচিং, গেমিং এর জন্য বেশ ভাল। ডিসপ্লের কালার, ডিটেলস, সারপনেস খুবই ভাল কোন রকম বেজেল নেই এই ডিসপ্লেতে। সামনে থেকে দেখলে মনে হবে সম্পূর্ণটাই ডিসপ্লে। এই ফোনে Under Display Fingerprint দেওয়া হয়েছে ও ওয়াটার ড্রপ নচ সহ একটি সেলফি ক্যামেরা ও থাকছে।

প্রসেসর

MediaTek Dimensity 920 (6 nm) এর প্রসেসর দেওয়া হয়েছে এই ফোনে এটি Snapdragon 2 Gen এর মতো শক্তিশালী একটি প্রসেসর। Octa-core (2x2.5 GHz Cortex-A78 & 6x2.0 GHz Cortex-A55) এর CPU ও Mali-G68 MC4 এর GPU থাকছে এই প্রসেসরে। এই ধরনের প্রসেসর খুব ভাল লোড বহন করতে পারে। ভারি যে কোন গেম যেমন - পাবজি মোবাইল, ফ্রি ফায়ার, কল অবডিউটি, কোড সব ধরনের গেম অনায়াসে চালিয়ে যেতে পারবেন তাও আবার হাই গ্ৰাফিক্সে। মোটামুটি হেবি ইউজার বা যারা গেম খেলতে ভালোবাসেন তাদের জন্য এই ফোনটি একটি বেষ্ট চয়েজ। এই ফোনটি দিয়ে ডে টু ডে সকল ধরনের কাজ করতে পারবেন ফেসবুকের, ইউটিউব, ব্রাউজিং সব কিছু ভাল মতো চালাতে পারবেন

সফটওয়্যার

এই ডিভাইজটিতে অফিসিয়ালি Android 13, XOS 12 সফটওয়্যার রান করছে। পরবর্তীতে আপডেট এর মধ্যে এই সফটওয়্যারের লেভেল আপ করানো হবে বলে infinix কোম্পানি জানিয়েছে। একটি ফোনের সফটওয়্যার ও প্রসেসর সেই ফোনটির সব কিছু নিয়ন্ত্রণ করে থাকে। এদের ফলে ক্যামেরা থেকে ভাল ছবি তুলতে পারা যায়। বাজেট ডিভাইস হিসেবে এই ফোনে কোন দিক দিয়ে কম যায় না।

infinix zero ultra


ক্যামেরা

এই ফোনটির সব থেকে বড় চমক 200 মেগাপিক্সেল এর ক্যামেরা। ফোনটির পিছনে 3 টা ক্যামেরা দেওয়া হয়েছে 200 মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা 13 MP, f/2.4, (ultrawide) ও AF

2 MP এই ক্যামেরা ভাল ভাল ছবি তুলতে পারবেন। ছবির কালার, ডিটেলস, সারপনেস সব কিছু ঠিকঠাক আছে তবে 200 মেগাপিক্সেল মুডে ছবি তুলতে প্রসেসিং হতে একটু সময় নেয়। অবজেক্ট নড়াচড়া করলে ছবি ভাল হয় না স্থির অবজেক্টে ভাল পারফরমেন্স করে। রাতের বেলা ভাল ছবি দিতে পারে লো লাইটে ছবি তোলার জন্য নাইট মুড অপশন থাকছে। এই ক্যামেরা দিয়ে 4K@30fps,1080p@30/60fps এ ভিডিও করতে পারবেন ভিডিও কয়েলিটি অনেক ভাল।

সামনে একটি 32 মেগাপিক্সেল এর ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরার ছবি ও ভাল। ভখল অবজেক্ট পেলে ভাল লাইট পেলে ভাল ছবি দেয়। অনেক সময় ছবি বেশি স্মুথ করে ফেলে এই ক্যামেরা। রাতের বেলায় ও এই ক্যামেরা ভাল পারফরমেন্স করে। এই ক্যামেরা দিয়ে 1080p@30fps তে ভিডিও করতে পারবেন। ভিডিও কয়েলিটি অন্য ফোনের তুলনায় অনেক ভাল।

ভ্যারিয়েন্ট

এই ফোনটি একটি মাএ ভ্যারিয়েন্টে পাবেন 8 জিবি র‌্যাম ও 256 জিবি রম যার মার্কেট প্রাইজ 50,000 টাকা। ফোনটিতে আপনারা একটি এক্ট্রা মেমোরি কার্ড ও ব্যবহার করতে পারবেন।

নেটওয়ার্ক

infinix zero ultra ফোনটি ফুল 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে। আর এই 5G নেটওয়ার্ক এর পাশাপাশি 2G,3G,4G মুডে সিম কার্ড ব্যবহার করতে পারবেন। এই ডিভাইসে একই সাথে দুইটি ন্যানো সিম কার্ড ব্যবহার করার সুযোগ ও থাকছে।

ব্যাটারি

সবচেয়ে ইন্টারেস্টিং যে Ultra ফিচারটা 180 ওয়ার্ড এর চার্জিং4500 mAh এর ব্যাটারির পরিবর্তে 180 ওয়ার্ড এর ফাস্ট চার্জার মানে মেঘ না চাইতে বৃষ্টি মতো অবস্থা। এই চার্জার দিয়ে ফোনটা চার্জ দিতে 12 মিনিট সময় লাগবে বাট চার্জ হওয়ার সময় ফোনটা খুবই গরম হয় 100 ওয়ার্ড এর ওপরে চার্জার হলে গরম হওয়াটা খুবই স্বাভাবিক। হেবি ইউজে ফোনটি 1 দিন এর মতো ব্যাটারি ব্যাকআপ দিতে পারে তার থেকে বড়ো কথা 5-6 মিনিটে ফোনটি 50% চার্জ হয়ে যায় Life Serving এ এর থেকে ভাল ফিচার আর কি হতে পারে।

বিশেষ বিশ্লেষণ

এই ডিভাইসটি একটি স্বয়ংসম্পূর্ণ ডিভাইস না হলে Ultra বলা হতো না। 200 মেগাপিক্সেল ক্যামেরা থেকে শক্তিশালী চিপছেট, 180 ওয়ার্ড এর ফাস্ট চার্জার, কার্ড ডিসপ্লে সব দিক দিয়ে এটি একটি নাম্বার 1 ডিভাইস। হেবি ইউজার বা গেমারদের জন্য এটি একটি কমপ্লিট ডিভাইস।

Infinix Zero Ultra


এটি কবে বাজারে আসবে ?

2022, October 25 তারিখে মার্কেটে আসে।

এই ফোনের দাম কেমন হবে ?

ফোনটির দাম 50,000 টাকা।

ফোনটি কতো জিবি র‌্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

8 জিবি র‌্যাম ও 256 জিবি রম এ ফোনটি পাওয়া যাবে।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

6.8 inches AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে।

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

MediaTek Dimensity 920 (6 nm) প্রসেসর ও Android 13, XOS 12 সফটওয়্যার থাকছে ফোনটিতে।

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

পিছনে 3 টা ক্যামেরা (200+13+2) মেগাপিক্সেল ও সামনে 13 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা। 4K@30fps, 1080p@30/60fps,1080p@30fps এ ভিডিও করতে পারবেন।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

হ্যা, ফোনটিতে 5G সাপোর্ট করবে ও 2G,3G,4G নেটওয়ার্ক ও চালাতে পারবেন।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

4500 mAh এর ব্যাটারি ও 180W এর চার্জার থাকছে।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (under display, optical), accelerometer, gyro, proximity, compass

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

Made by China

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250