iPhone-Oneplus Display Problems and Solutions : গ্ৰীন লাইন ইসু সমস্যা এবং সমাধান

Green line issue solved


একটি দূর্ঘটনা সারা জীবনের কান্না আপডেট দিয়েন না এমন গ্ৰীন লাইন জনিত দূর্ঘটনায় পড়েন না। আপনি যদি iPhone 13 Pro Max ইউজার হন তাহলে আনলিমিটেড পরিমানে গ্ৰীন লাইন পাবেন এবং  আপনি যদি Android ইউজার হল One Plus অথবা Samsung তাহলে অল্পসপ্ল গ্ৰীন লাইন পাবেন। আজকের যারা আমার এই পোস্টে ঢুকছেন ভুলেও বাহির হয়েন না 2022-23 সালে সবচেয়ে বড় জাতীয় স্মাটফোন ইসু নিয়ে আজকে কথা বলবো। তো জাতীয় ডিসপ্লে ইসুটা কি সম্ভ্যব সলুশনটা কি এইটা নিয়ে আজকে কথা বলবো।

যারা একদমই জানেন না One Plus, Samsung, iPhone এই খ্যাতনামা ব্রান্ড গুলোর কিছু কিছু মডেলের ডিসপ্লে নষ্ট বা প্রায় নষ্ট হয়ে যাচ্ছে বিগত 1-2 মাস ধরে। 

কি ধরনের নষ্ট হচ্ছে, কোন কারনে কোন অবস্থায় নষ্ট হচ্ছে, কোন মডেল গুলো রিস্কি আছে এবং আপনি ভুক্তভোগী হলে বা এই মডেল গুলো ইউজার হলে কি করবেন সবকিছু কভারআপ করার চেষ্টা করছি মনোযোগ দিবেন।

one plus green line issue


One Plus এর ডিসপ্লে ইসু

সবার আগে One Plus এর ইসুটাকে ধরি এবং One Plus এর ইসুটা হচ্ছে মেইনলি One Plus 8t মডেলের। One Plus এর 8 সিরিজে এই গ্ৰীন লাইন দেখা দিয়েছে One Plus 8 এ আছে One Plus 8 Pro এটাতেও আছে এর মধ্যে 8t তে একদম বেশি পরিমাণে হইছে। Android 12 আপডেটের পর থেকে হুট করে যখন তখন ডিসপ্লেতে গ্ৰীন লাইন পড়ে যাচ্ছে। টার্চটা ইউজেবল থাকছে বাট দেখতে খারাপ লাগছে। শত শত ইউজার ফেসবুকে, টুইটারে One Plus কে ইচ্ছা মতো বকতেছে। One Plus 8t যতোগুলো ভ্যারিয়েন্ট আছে KB 2000,2001,2003 এবং 2005 সবগুলো রিপোর্ট পাওয়া গেছে। 

এখন বলবো এই গ্ৰীন লাইনটা পড়ার কারনটা কি ?

1. প্রথম কারন হচ্ছে এই যে গ্ৰীন লাইন ইসুটা হচ্ছে এটা একটা ফিজিক্যাল ড্যামেজ।

2. ফোনটা Android 12 এ আপডেট করার পর এই জিনিসটা এ্যাকটিভ হচ্ছে।

3. One Plus ইউজার জানাচ্ছে প্রতিবার যখন ফোনটি ওভার হিট হচ্ছে তখন নতুন নতুন গ্ৰীন লাইন এ্যাড হচ্ছে। যেমন -গেম খেলার সময় হিট হচ্ছে তখন একটা গ্ৰীন লাইন পড়ে গেছে। চার্জে থাকার সময় হিট হচ্ছে তখন একটা গ্ৰীন লাইন পড়ে গেছে। গরমের দিনে ফোন চালাইতে চালাইতে গ্ৰীন লাইন এর দেখা গেছে। 

4. টেকনিশিয়ান দের মতে আপডেটের পর বা আপডেট এর সময়  ফোন ওভার হিট হয়ে          ডিসপ্লের রেবন বা ডিসপ্লের আইছি এইটা ড্যামেজ হয়ে যায় এটার কারনে এই গ্ৰীন                লাইনটা পড়ছে।

নতুন ফোন কেনার পর যে ১০টি কাজ অবশ্যই করবেন পড়তে এখানে  ক্লিক করুন

কি ভাবে একটি ফোন সঠিক উপায়ে চার্জ দিবেন পড়তে এখানে ক্লিক করুন

Xiaomi 13 Pro ফোনের বিস্তারিত পড়তে এই লেখার ওপরে ক্লিক করুন

Samsung galaxy F23 ফোনের বিস্তারিত পড়তে এই লেখার ওপরে ক্লিক করুন

Oppo K11x ফোনের বিস্তারিত পড়তে এই লেখার ওপরে ক্লিক করুন

প্রপারলি যদি এই রেবনটা পরিবর্তন করা যায় তাহলে এই ইসুটা ফিক্স হতে পারে কিন্তু রেবনটা পরিবর্তন করা খুবই সেনসিটিভ একটা কাজ। কাজটা 100% না করতে পারলে ডিসপ্লেটি বাদ হয়ে যাবে। আর রেবনটা ভাল ভাবে পরিবর্তন করতে পারলে 5-6 হাজার টাকার মধ্যে ফোনটি একদম ঠিক হয়ে যাবে। অনেকে ফোনের ডিসপ্লে পরিবর্তন করে দেখেছে কিন্তু কোন কাজ হয়নি ডিসপ্লেতে গ্ৰীন লাইন ছিল। মূলত এই সমস্যাটা ফোনের রেবন থেকে সৃষ্টি হয়েছে। আর যাদের ফোনে গ্ৰীন লাইন পড়ছে ফোনটি পুশ করবেন না বেশি হিট হতে দিবেনা আপাতত এই ভাবে চালাতে হবে।

আর যারা এখনো এই সমস্যাটার কবলে পড়েনি তাদের জন্য একটা ওয়ে আছে। ফোনটি Android 12 এ আপডেট করবেন না। Android 11 বা 12 এর ভাল কাস্টম রম থাকলে ইউজ করতে পারেন। কারন কাস্টম রম এ গ্ৰীন লাইন পড়ার চান্স খুবই খুবই কম। One Plus 8 Series এর ও 9r, 7 সিরিজের একটা দুইটা ফোনে এটি দেখা গেছে।

iphone green line issue


iPhone 13 Pro Max ডিসপ্লে এর ইসু

এবার আসি iPhone এর ইসু নিয়ে অনেকে ভাবে এই ফোনের কিছু হবে না ভাল একটি ফোন কিন্তু গ্ৰীন লাইন ইসু এর আগে iPhone 12 Pro ফোনের ক্যামেরা ডেথ হওয়ার ইসু হইছিল। গ্ৰীন লাইন ইসুটা iPhone এ মারাত্মক ভাবে দেখা দিয়েছে পুরো ডিসপ্লেটি গ্ৰীন লাইনে ভরে যাচ্ছে কখনো সাদা, কখনো গ্ৰে কালারের গ্ৰীন লাইন দেখা দিচ্ছে। গ্ৰীন লাইন ইসুতে iPhone  এর দুটি মডেলে দেখা দিচ্ছে iPhone 13 Pro, iPhone 13 Pro Max এই দুইটা ডিভাইসে। এইটাতে আপডেট এর কারনে হচ্ছে সঠিক ভাবে বলা যাচ্ছে না যেমন One Plus ফোনে আপডেট এর কারনে হচ্ছে। iPhone এর মডেল দুটিতে দেখা যাচ্ছে আপডেট এর পরে হচ্ছে আপডেট এর আগে বা অনেক পরেও হচ্ছে। গ্ৰীন লাইন পাড়ার পরেও ফোনটি 100% কাজ করছে ডিসপ্লেতে আবছা আবছা দেখা যায় কল আসে সবকিছু আগের মতো ভাল ভাবে চলছে শুধু ডিসপ্লেটি গ্ৰীন লাইনে ভরে যাচ্ছে। গ্ৰীন লাইন ইসুটা অন্য দেশের তুলনায় বাংলাদেশে বেশি হচ্ছে অন্য দেশে হচ্ছে না বললেই চলে ইন্ডিয়াতে ও এই ইসু দেখা দিচ্ছে না। USA Apple স্টোর থেকে ফোন কিনে আনলেও আমাদের দেশে এসে এই সমস্যাটা হচ্ছে। বেশিরভাগ ক্ষেত্রে iPhone 13 Pro বা 13 pro Max চার্জে থাকা অবস্থায় এই সমস্যাটা দেখা গেছে।

সমাধান

iPhone 13 Pro Max এর ক্ষেএে বাংলাদেশে এটার কোন ফিক্স নাই। একটা উপায় আছে ডিসপ্লে চেঞ্জ করলে এটি ফিক্স হওয়ার সম্ভাবনা বেশি তবে এটি খুব কস্টলি একটা ব্যাপার অনেক টাকা লাগবে। এর থেকে একটা ভাল ফিক্স এর উপায় আছে Apple এটাকে ছেড়ে দেয় নাই এখনো তারা এটাকে রিপিয়ার দিচ্ছে তারা। যেটা করতে হবে গ্ৰীন লাইন যুক্ত ফোনটি যেখান থেকে কিনেছেন সেই স্টোরে পাঠিয়ে দিতে হবে আমাদের দেশের ফোনগুলো Maximum unofficial হয়ে থাকে Dubai থেকে আনা কেয়ারিং খরচ দিলে স্টোর থেকে Dubai পাঠানো হবে এবং এক মাসের মধ্যে আপনি সেম একটি ইউনিট পেয়ে যাবেন।

samsung galaxy s20+ green line issue


Samsung Galaxy S20+ ডিসপ্লে ইসু 

এবারের লাস্ট ইসু Samsung কে নিয়ে। Samsung এর একটি মাএ ফোনে এই ইসুটা দেখা দেখা দিয়েছে Samsung S20+ ফোনটাতে। এই ফোনের গ্ৰীন লাইন One Plus এর মতো আর এটি একটি আনপপুলার ফোন হওয়ায় খুব একটা ইফেক্ট বেশি হয়নি। 

সমাধান

এই সমস্যাটা সমাধান করার জন্য Samsung India 50% খরচ দিয়ে ও ফোন এর মালিককে 50% খরচ দিয়ে ফোনটি ঠিক করানো যাবে। সেম পলিছি বাংলাদেশ Samsung Accept করেছে এই মডেলের সকল ফোন তারা 50% খরচ নিয়ে নতুন একটি ডিসপ্লে লাগিয়ে দিবে। তাই যারা Samsung galaxy s20+ ফোনে গ্ৰীন লাইন এর সমস্যায় পড়েছেন Bangladesh Samsung Store এ নিয়ে যান গ্ৰীন লাইন এর সমাধান পেয়ে যাবেন।

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250