Itel S23 Price In Bangladesh। 50MP বাজেট ফোন ক্যামেরা,হার্ডওয়ার কেমন হবে? এটি নাকি রং বদলানো পারে! itel এর সেরা ফোন। পড়ুন বিস্তারিত

Itel S23


প্রকৃতির মধ্যে আমার সব সময় দেখছি গিরগিটির রং বদলাতে আর রিয়েল লাইফে মানুষের ও দেখছি টুকটাক রং বদলাতে যখন আমরা টেকের মধ্যে দেখি একটা ফোনের ব্যাকপার্ট এর রং বদলাতে তখন কিন্তু ব্যাপারটা সবার ইন্টারেস্ট চলে আসে । কথা বলবো আজ Itel S23 কে নিয়ে একটি প্রথম বাজারে আসে 2023 June মাসে। itel কোম্পানি তাদের এই ফোনের মূল আকর্ষণ দিয়েছে ডিজাইন এর। তাই কথা না বলে চলুন ফোনের বিস্তারিত সম্পর্কে জেনে নিন।

ফোনের ডিজাইন

ডিভাইজটি হাতে নিলেই প্রিমিয়াম কয়েলিটি ফিল আসে কোন ভাবে মনে হয় না এটি একটি বাজেট ডিভাইজ। এর ফ্রেম ও ব্যাকপার্ট প্লাস্টিক হলেও এটা কিন্তু বেশ ভাল। স্টাডি একটা ফিল দিয়েছে চিপ কিছু ধরে আছি এমনটা মনে হয়নি। তবে এর বিশেষত্ব এর কালার দেখতে সাদা কালার এর ফোনটা যদি রোদে নিয়ে যাওয়া হয় এটি রং পরিবর্তন হয়ে পিঙ্ক কালার এর হয়ে যায়। Itel এর নাম দিয়েছে Mystery White কাজের সাথে নামটা বেশ ভালোমতো গেছে আর এই কালারটা যদি আপনাদের ভাল না লাগে আর একটি ভ্যারিয়েন্ট আছে Starry Black কালারের এটা দেখতে পারেন। এছাড়াও ফোনের পোটস, বাটন সব ঠিকঠাক জায়গায় আছে পাওয়ার বাটনে ফিংগার প্রিন্ট দেওয়া হয়েছে যা খুব ফাস্ট এবং একুরেট। সেই সাথে আছে হেডফোন জ্যাক ও ফুল সিম ট্রে যেটা অলয়েজ ওয়েলকাম । ডিজাইনের এর দিক থেকে দেখতে গেলে আমার কাছে বেশ ভালই লেগেছে। 

চিপছেট

ফোনটিতে চিপছেট হিসেবে দেওয়া হয়েছে UniSoC T606 (12 nm) GPU দেওয়া হয়েছে ARM Mali G57 MP1এটি মূলত একটি মিডিয়া ওয়াচিং চিপছেট। এই চিপছেটের সঙ্গী হিসেবে পাশে আছে Android 12 সফটওয়্যার তবে এই বাজারে  Android 13 দিলে আরো ভাল হতো তো এই বাজেটে এর থেকে বেশি আশা করাটা ঠিক না। এটি দিয়ে নরমাল গেম খেলতে পারবেন ফ্রি ফায়ার গেম খেলতে পারবেন তবে ল্যাগের দেখা পাবেন। 2D গেম খুব ভালো মতো খেলতে পারবেন । এই ধরনের ফোন যায়া কেনে মূলত মিডিয়া ওয়াচিং এর জন্য কেনে।বাজেট হিসাবে মিডিয়া ওয়াচিং এর জন্য এই ফোনটা অন্য ফোনের থেকে অনেক ভাল হবে।

ভ্যারিয়েন্ট

ফোনটি আপনারা 2 ধরনের ভ্যারিয়েন্ট এ পাবেন একটি 4 জিবি র‌্যাম ও 128 জিবি রোম যার দাম রাখা হয়েছে 10,490 টাকা 8 জিবি র‌্যাম ও 128 জিবি রোম যার দাম রাখা হয়েছে 12,490 টাকা। এই দামে এই কম্বো অন্য কোন ফোনে পাওয়া যাবে বলে মনে হয় না। 

ডিসপ্লে

ফোনটিতে 6.6 ইঞ্চি এইচডি+ ডিসপ্লে দেওয়া হয়েছে 16M কালার দেওয়া হয়েছে । ডিসপ্লে 720*1612 রেজুলেশন দেওয়া হয়েছে। ফোনটির ডিসপ্লে ওয়াটার ড্রপ নচ দেওয়া হয়েছে। ডিসপ্লেতে বেজেলের পরিমানটা একটু বেশি আছে তবে এই বাজেটে এটি ঠিক আছে । ডিসপ্লেতে কোন প্রটেকশন দেওয়া হয়নি সাথে পাচ্ছেন 90Hz রিফ্রেশ রেট দেওয়া হয়েছে। এই ধরনের ডিসপ্লে মিভিয়া ওয়াচিং এর ব্যাপোক ব্যবহার করা হয়। ডিসপ্লে কালার ডিটেলস সব ঠিকঠাক থাকলেও সারপনেস এর ঘাটটি আছে খুব। টার্চ রেসপন্স 90Hz হওয়ায় ল্যাগি ল্যাগি ফিলটা পাবেন না।

ক্যামেরা

ফোনটিতে ব্যাক ক্যামেরা দেওয়া হয়েছে Dual 50 Megapixel + QVGA বাজেট হিসেবে এটি একটি মিড রেঞ্জের ক্যামেরা। ক্যামেরা কয়েলিটি আহামরি ভাল আশা করা যায় না তবে এর ছবি সারপনেস,কালার সব ঠিকঠাক থাকলেও ভিটেলস এর ঘাটতি আছে এই ক্যামেরাতে। ডে লাইটে মোটামুটি ভাল ছবি পাবেন রাতের বেলায় ও ভাল ছবি তুলতে পারবেন আর নাইট মোডে ছবি তুললে ছবির কয়েলিটি আরো ভালো পাবেন। সামনের ক্যামেরা বা সেলফি ক্যামেরা 8 মেগাপিক্সেল এর ক্যামেরা দেওয়া হয়েছে।এটি দিয়ে মোটামুটি কয়েলিটির ছবি তুলতে পারবেন। ডিটেলস এর ঘাটতি থাকলেও বাকি সব ঠিকঠাক পাবেন। এই ক্যামেরা দিয়ে 1080p তে ভিডিও করতে পারবেন ভিডিও কয়েলিটি চলার মতো। বাজেট ফোন হিসেবে এই ফোন থেকে এর বেশি আশা করাটা মটেও ঠিক না।

নেটওয়ার্ক

এই ফোনটিতে 5G নেটওয়ার্ক এর সুবিধা পাচ্ছেন না শুধুমাত্র 2G, 3G, 4G চালাতে পারবেন।

ব্যাটারি

 ফোনটিতে 5000mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে আর এর সাথে আছে 10 ওয়ার্ড এর চার্জার। এই চার্জার দিয়ে ফোনটি চার্জ দিতে মোটামুটি ভালই সময় লাগবে ।আর 2-3 দিন এর মতো ব্যাটারি ব্যাকআপ পাবেন আপনারা।

বিশেষ বিশ্লেষণ

ফোনটি মূলত মিডিয়া ওয়াচিং এর জন্য ভাল হবে এটি কোন গেমিং ফোন না। তবে আপনারা ফ্রি ফায়ার সহ 2D গেম খেলতে পারবেন। ক্যামেরা কয়েলিটি ও ভাল পাবেন ডে টু ডে মাল্টি ওয়াচিং এর জন্য খুব ভাল হবে। 5000mAh এর ব্যাটারি পাবেন এই বাজেটের মধ্যে। 

Itel S23


এটি কবে বাজারে আসবে ?

ফোনটি প্রথম বাজারে আসে June 2023 সালে।

এই ফোনের দাম কেমন হবে ?

ফোনটি দাম রাখা হয়েছে 10,490 টাকা।

ফোনটি কতো জিবি র‌্যাম  ও রোম এর পাওয়া যাবে ? 

ফোনটি আপনারা 2 টা ভ্যারিয়েন্ট এ পাবেন 4/128 জিবি 10,490 টাকা 8/128 জিবি 12,490 টাকা ।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

ফোনটাতে এইচডি+ 6.6 ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে যার রেজুলেশন 720*1612

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

ফোনটিতে চিপছেট হিসেবে দেওয়া হয়েছে UniSoC T606 (12 nm) GPU

 ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

এটিতে Dual 50 Megapixel + QVGA ক্যামেরা দেওয়া হয়েছে এবং সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে 8 মেগাপিক্সেল এই 2 ক্যামেরা দিয়ে 1080p ভিডিও করতে পারবেন।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

এটিতে কোন 5G নেটওয়ার্ক পাবেন না 2G, 3G, 4G সাপোর্টে।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

5000mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে সাথে 10 ওয়ার্ড এর চার্জার পাবেন।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint, Accelerometer, Proximity এই তিনটি সেন্সর দেওয়া হয়েছে।

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

ফোনটি চায়না তৈরি করছে চায়না।

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250