Motorola Edge 40 Details: চার্জার থেকে শুরু করে গুচ্ছের ফিচার! দেখুন এক পলকে


Motorola Edge 40 Price in Bangladesh


বর্তমানে উত্তাপ্ত বাজারে মোবাইল ফোনের চাহিদা প্রচুর পরিমানে। সবাই খুজে নিচ্ছে বা বেছে নিচ্ছে তার পছন্দের ফোনটি। সেই সাথে বেড়ে চলেছে বাজেট ডিভাইসে কার্ভ ডিসপ্লে দেওয়া ও ফোন লাভারদের আকর্ষণ করা। তাই আজকে নিয়ে এলাম উওপ্ত বাজারে বাজেট ডিভাইসে কার্ভ ডিসপ্লে ফোন Motorola Edge 40 । বাজেটের মধ্যে কার্ভ ডিসপ্লে হওয়ায় এই ফোনটির মার্কেটে প্রচুর চাহিদা রয়েছে। 04 May 2023 তারিখে  Motorola এটি প্রথম বাজারে রিলিজ করে। সেই থেকে এই ফোনের চাহিদা রয়েছে। তো চলুন জেনে নেওয়া যাক এই ফোনটিতে কি কি থাকছে ও এর পারফরম্যান্স কেমন।

ফোনের ডিজাইন

এবারের Motorola Edge 40 ফোনটি ডিজাইন অন্য ভাবে তৈরি করা হয়েছে। সুন্দর প্রিমিয়াম একটি ডিজাইন দেওয়া হয়েছে। দুই ক্যামেরা দেওয়া পিছনে এবং ক্যামেরা হাউজিংটা ও দেখতে বেশ সুন্দর। পিছনের ব্যাকপাটে প্রিমিয়াম কালার দিয়ে ম্যাট ফিনিসের এর ডিজাইন করা ফোনটি হাতে নিলে একটা প্রিমিয়াম ফিল পাওয়া যায়। কার্ভ ডিসপ্লে হওয়ায় এটি অনেকটা বক্সি টাইপের ফোন। সামনে কার্ভ ডিসপ্লে সহ একটি সেলফি ক্যামেরা বা ওয়াটার ড্রপ নচ দেখতে পাওয়া যায়।  Nebula Green, Lunar Blue, Eclipse Black & Viva Magenta এই চারটি কালারের ফোন  তৈরি করেছে Motorola ।

ফোনের বডি

এই ফোনটির ডাইমেনসন রাখা হয়েছে 158.4 x 72 x 7.6 mm (6.24 x 2.83 x 0.30 in) ও এর ওজন রাখা হয়েছে 167 g or 171 g দুই কালারের ফোন তাই দুই রকম ওজনে এটি তৈরি করা হয়েছে। ফোনটিতে Glass front দেওয়া হয়েছে plastic frame,  plastic back দিয়ে এই ডিভাইসটি তৈরি করা হয়েছেIP68 থাকছে এটিতে যা 1.5 মিটার পানির নিচে 30 মিনিট পর্যন্ত রাখা পারবেন। ফোনটিতে একটি সিম ট্রে থাকছে যাতে দুইটি ন্যানো সিম কার্ড একসাথে ব্যবহার করতে পারবেন। এবারের Motorola Edge 40 ফোনটি খুবই হালকা ও হাতলা স্লিম ফোনটি হাতে ধরলে বোঝা যায়। হাতে নিয়ে ঘোরার জন্য এই ফোনটি অনেক ভাল সুন্দর।

ডিসপ্লে

6.55 inches এর P-OLED capacitive touchscreen, 1B colors বিশিষ্ট একটি ঝকঝকে কার্ভ ডিসপ্লে দেওয়া হয়েছে এই ডিভাইসে। যার রেজুলেশন থাকছে 1080 x 2400 pixels ও সারপনেস ঠিক রাখার জন্য (~402 ppi density) দেওয়া হয়েছে144Hz, HDR10+ রিফ্রেশ রেট ও থাকে এই ফোনে যেটি ফোনটিকে করে তুলবে আরো স্মুথ ও ক্লিন। 1200 nits (peak) ব্রাইডনেস দেওয়া হয়েছে এই ডিসপ্লেতে যা রোদের আলোতে বা ঘরের বাহিরে ফোনটি উজ্জ্বল দেখা যাবে। কার্ভ ডিসপ্লে হওয়ায় এটিতে হালকা ন্যারো বেজেল দেওয়া হয়েছে। under display, optical ফিংগার প্রিন্ট সহ একটি ওয়াটার ড্রপ নচ দেওয়া হয়েছে। এই ধরনের ডিসপ্লে দিয়ে কন্টেন ওয়াচিং বা গেমিং এর জন্য বেস্ট একটি ডিসপ্লে।

Motorola Edge 40 Price in Bangladesh


চিপছেট

Mediatek Dimensity 8020 (5 nm) এর চিপছেট দেওয়া হয়েছে এই ফোনে। Octa-core (4x2.6 GHz Cortex-A78 & 4x2.0 GHz Cortex-A55) CPU ও Mali-G77 MC9 এর GPU থাকছে এই ফোনটিতে। এই চিপছেট দিয়ে ডে টু ডে হটচ্যাপ, ফেসবুক, ব্রাউজিং, ইউটিউব সব কিছু করতে পারবেন ও এর পাশাপাশি ভারি গেম যেমন পাবজি, ফ্রি ফায়ার, কল অবডিউটি, কোড খেলতে পারবেন তবে অনেক সময় গেম খেলার ফলে ফোনটি গরম হয় তখন ল্যাগ, ফ্রেম ড্রপ ইত্যাদি দেখা দিতে পারে। নরমাল ইউজ, মোটামুটি হেবি ইউজে এই ফোনটি চালাতে পারবেন। 

সফটওয়্যার

অন্য সকল ফোনের মতো এই ফোনেও Android 13 সফটওয়্যার রানিং থাকছে। তবে কোম্পানি থেকে জানানো হয়েছে পরবর্তীতে আপডেট এর মাধ্যমে সফটওয়্যার আরো আপডেট করা হবে। সব ফোনের জন্য সফটওয়্যার অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপডেট সফটওয়্যার হলে ক্যামেরা যাই হোক না কেন ভাল ছবি তোলা যায়। প্রসেসর ও তখন ভাল পারফরমেন্স করে। প্রত্যেক ফোনে সফটওয়্যার ও প্রসেসর এর ভাল কম্বিনেশন থাকতে হবে না হলে ভাল সার্ভিস পাওয়া যাবে না‌।

ভ্যারিয়েন্ট

এই ফোনটি আপনারা শুধুমাত্র একটি ভ্যারিয়েন্টে পাবেন 8 জিবি র‌্যাম ও 256 জিবি রম আর এই ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে 50,000 টাকা। এটিতে ফোন মেমোরির পাশাপাশি এক্ট্রা কোন মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন না।

ক্যামেরা

ফোনটির পিছনে তিনটি ক্যামেরা দেওয়া হয়েছে 50 মেগাপিক্সেল এর (ওয়াইড) 13 মেগাপিক্সেল এর (আল্ট্রাওয়াইড) যেটা দিয়ে 120° পর্যন্ত ছবি তুলতে পারবেন আর 2 মেগাপিক্সেল এর ( Depth) ক্যামেরা থাকছে। এই ক্যামেরা দিয়ে দিনের বেলায় খুব সুন্দর ছবি তুলতে পারবেন। ছবির কালার, ডিটেলস, সারপনেস সবকিছু মোটামুটি ঠিকঠাক পাবেন মাঝেমাঝে ডিটেলস এর ঘাটতি দেখা দেয়। রাতের বেলায়ও এই ক্যামেরা ভাল পারফরমেন্স করে সাধারণ মুডের থেকে নাইট মুডের ছবির কয়েলিটি বেশি ভাল পাওয়া যায় 4K@30fps,1080p@30/60/120fps, 720p@960fps, HDR10, gyro-EIS  এ এই ক্যামেরা দিয়ে ভিডিও করতে পারবেন ভিডিও কয়েলিটি ও মোটামুটি ভাল।

Motorola Edge 40 Price in Bangladesh


সামনে একটি 32 মেগাপিক্সেল এর (ওয়াইড) সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে এই ক্যামেরা আমার মতে পিছনে ক্যামেরার থেকে ভাল পারফরমেন্স করে। ভাল ছবি তুলতে সক্ষম এই ক্যামেরা কালার, সারপনেস, ডিটেলস সবকিছু ঠিকঠাক থাকলেও একটু বেশিফেস স্মুথ করে। রাতের বেলায় এই ক্যামেরা দিয়ে লাইট এরিয়াতে ভাল ছবি ওঠে। 4K@30fps, 1080p@30/120fps এ সামনের এই ক্যামেরা দিয়ে ভিডিও করতে পারবেন

নেটওয়ার্ক

ফোনটিতে 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে ও এই 5G নেটওয়ার্কে পাশাপাশি 2G,3G,4G মুডে সিম ব্যবহার করতে পারবেন। এই ডিভাইসে একই সাথে দুইটি ন্যানো সিম কার্ড ব্যবহার করতে পারবেন।

ব্যাটারি

4400 mAh এর Non-removable Li-Po ব্যাটারি থাকছে ফোনটিতে ও দুই ধরনের চার্জার থাকছে এই ফোনে 68W wired এর ফাস্ট চার্জার, 15W wireless চার্জার দেওয়া হয়েছে68W এর চার্জার দিয়ে 1 ঘন্টা সময় লাগবে ও 15W এর ওয়ারলেস চার্জার দিয়ে 2 ঘন্টার বেশি সময় লাগবে। ফুল চার্জ দিয়ে ফোনটি এক দিলের বেশি সয়ম ফোনটা চালাতে পারবেন।

বিশেষ বিশ্লেষণ

Motorola Edge 40 ফোন এই বাজেটে এক কথায় অসাধারণ একটি ডিভাইস। ফোনটি দেখতেও সুন্দর এর কার্ভ ডিসপ্লে ও ডিজাইনের জন্য মানুষের নজরে পড়বে। দেখলে এই ফোনটার বিষয় সম্পর্কে জানতে ইচ্ছা করবে। ভাল চিপসেট এর সাথে ভাল ক্যামেরা, পাওয়ারফুল ব্যাটারি ও ফাস্ট চার্জার সব মিলিয়ে এই বাজেটে ভাল  ভাল লাগার মতো একটি ডিভাইস।

Motorola Edge 40 Price in Bangladesh


এটি কবে বাজারে আসবে ?

2023, May 04 তারিখে ফোনটি মার্কেটে রিলিজ করে।

এই ফোনের দাম কেমন হবে ?

এই ফোনটির দাম 50,000 টাকা।

ফোনটি কতো জিবি র‌্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

(8GB+256GB) ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাচ্ছে।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

6.55 inches P-OLED ডিসপ্লে দেওয়া হয়েছে এই ফোনটিতে।

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

Mediatek Dimensity 8020 (5 nm এর চিপছেট ও Android 13 সফটওয়্যার দেওয়া হয়েছে এই ফোনে।

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

ফোনের পিছনে 3 টা ক্যামেরা দেওয়া থাকছে 50MP (Wide) + 13MP (Ultrawide) + 2MP (Depth) ও সামনে একটি ক্যামেরা 32MP ( Wide) ক্যামেরা দেওয়া হয়েছে।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

ফোনটি 5G সাপোর্টেড ও 2G,3G,4G তো থাকছেই।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

4400 mAh এর ব্যাটারি ও 68W wired,

15W wireless এর চার্জার থাকছে।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (under display, optical), accelerometer, gyro, proximity, compass

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

Made by US

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250