Nothing Phone 2 Details : ইউনিক ডিজাইন সঙ্গে চকচকে ডিসপ্লে। গেমিং চিপছেট!


Nothing Phone 2 Price in Bangladesh


হ্যালো বন্ধুরা প্রতিবারের ন্যায় এবারো চলে এলাম নতুন একটি ফোনের রিভিউ নিয়ে। এবারের রিভিউটা খুবই ইন্টারেস্টিং হতে চলেছে করান Nothing Phone তারা একটি নতুন ফোন লঞ্চ করছে 2023, July 17 তারিখে Nothing Phone 2 । সদ্য লঞ্চ হওয়া ফোনটি এখনো সব জায়গায় Available হয়নি। সুন্দর ডিজাইন, শক্তিশালী চিপছেট, 50 মেগাপিক্সেল নিয়ে এলো এবারের নতুন ডিভাইস Nothing Phone 2 । Nothing Phone 1 যেভাবে জনপ্রিয়তা অর্জন করেছে আশা করা যাচ্ছে এই ফোনটিও তার দ্বিগুণ জনপ্রিয়তা অর্জন করবে। তো চলুন পড়ে নেওয়া যাক নতুন এই ফোনটিতে কি কি থাকছে ও এর খারাপ দিকগুলি।

ফোনের ডিজাইন

এবার আসি ফোনের বিল কয়েলিটি ও ডিজাইন নিয়ে। লক্ষ টাকার ফোন হলেও এই ফোনটির ডিজাইন খুব সাদামাটা করা হয়েছে। ফোনটির পিছনে 2 টা ক্যামেরা সেটাপ দেওয়া হয়েছে ও এর গ্লাছ ব্যাকপার্টে সুন্দর LED লাইটিং সিস্টেম করা হয়েছে নোটিফিকেশন, ফোন চার্জ দিলে গুলো জলে উঠবে‌। ক্যামেরার চারপাশে ও লাইট দেওয়া হয়েছে ভিডিও করার সময় এই লাইটি জলবে। ফোনটি খুব সিলিম, হালকা পাতলা। ঝকঝকে ডিসপ্লে দেওয়া হয়েছে এটিতে ফিংগার প্রিন্ট সহ একটি সেলফি ক্যামেরা থাকছে। বর্তমানে যে ফোনে যত ডিজাইন দেওয়া হবে ততো মানুষের নজরে পড়বে তো এই ফোনটি LED লাইটের ডিজাইন করা হয়েছে দিনের বেলায় এটি ভাল না লাগলেও রাতের বেলায় এই ফোন সবার নজরে আসবে ও মন কেড়ে নেবে।

ফোনের বডি

এই ফোনটির বডি খুব শক্ত পোক্ত করে তেরি করা হয়েছে। 201.2 গ্ৰাম ওজনের ফোনটি যার ডাইমেনসন থাকছে 162.1 x 76.4 x 8.6 mm (6.38 x 3.01 x 0.34 in)। ফোনটির সামনে পিছনে দুই জায়গায় Gorilla Glass 5 দেওয়াফ্রেমটি aluminum এর তৈরি। ফোনটি দেখতে গ্লাছ এর হলেও এটি বেশ মজবুত ও টেকসই। ফোনটিতে একই সাথে দুইটি ন্যানো সিম কার্ড ব্যবহার করতে পারবেন। IP54 থাকায় পানির ছিটেফোঁটা এই ফোনের কিছুই হবে না। অন্য ফোনের মতো এই ফোনের পোটস বাটন সব ঠিকঠাক জায়গায় আছে।

ডিসপ্লে

6.7 inches LTPO OLED capacitive touchscreen, 1B colors এর চকচকে ডিসপ্লে দেওয়া হয়েছে। (~394 ppi density) বিশিষ্ট 1080 x 2412 pixels এর রেজুলেশন। এটির প্রটেকশন হিসেবে দেওয়া হয়েছে Corning Gorilla Glass । 120Hz, HDR10+ এর ডিসপ্লে এটি টার্চ রেসপন্স খুবই স্মুথ। 1600 nits (peak) থাকা ঘরের বাহিরে বা রোদের আলোতে ভাল দেখা যাবে। ডিসপ্লেতে হালকা ন্যারো বেজেল দেওয়া হয়েছে। সামনে থেকে দেখলে এটি সম্পূর্ণ ফ্লাট ডিসপ্লে দেখা যায়। কালার, সারপনেস খুবই ভাল কন্টেন ওয়াচিং বা গেমিং এর জন্য এটি একটি ভাল ডিসপ্লে। under display ফিংগার প্রিন্ট দেওয়া হইছে ও একটি ওয়াটার ড্রপ নচ বা সেলফি ক্যামেরা থাকছে এই ডিসপ্লেতে।

প্রসেসর

এই ডিভাইসে Qualcomm SM8475 Snapdragon 8+ Gen 1 (4 nm) এর একটি গেমিং চিপছেট ও দেওয়া হয়েছে। Octa-core (1x3.0 GHz Cortex-X2 & 3x2.5 GHz Cortex-A710 & 4x1.80 GHz Cortex-A510) এর CPU ও Adreno 730 এর GPU থাকছে এই নতুন ফোনটিতে। এটি খুব শক্তিশালী চিপছেট ও এর পারফরম্যান্স খুবই ভাল। এটি এখন বর্তমানে আপডেট একটি চিপছেট। সব ধরনের ভারি গেম হাই গ্ৰাফিক্সে ভাল খেলতে পারবেন ল্যাগ, ফ্রেম ড্রপ নেই এই ফোনটিতে। গেমিং এর পাশাপাশি ডে টু ডে এই ফোন দিন সব ধরনের কাজ করতে পারবেন।

সফটওয়্যার

ফোনটিতে Android 13, Nothing OS 2 এর আপডেট সফটওয়্যার দেওয়া হয়েছে। বর্তমানে এটিই এখন লেটেস্ট আপডেটে সফটওয়্যার। প্রত্যেক ফোনের সফটওয়্যার অত্যান্ত গুরুত্বপূর্ণ তাই সব ফোন কোম্পানি গুলো তাদের নতুন রিলিজ হওয়া ফোনে আপডেট সফটওয়্যার দেওয়ার চেষ্টা করছে। বর্তমান বাজারে এই ফোনটি নতুন এসেছে এবং কোম্পানি ও নতুন। ভাল বা আপডেট সফটওয়্যার হলে সেই ফোন দিয়ে ভাল পারফরমেন্স পাওয়া যায়, ভাল ছবি ও ওঠে মোটামুটি ফোন থেকে ভাল একটা সার্ভিস পাওয়া যায়।

Nothing Phone 2 Price in Bangladesh


ক্যামেরা

এই ফোনের পিছনে 2 টা ক্যামেরা দেওয়া হয়েছে 50 মেগাপিক্সেল এর (ওয়াইড) ও 50 মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড)। এই দুইটা ক্যামেরা দিয়ে ভাল ছবি তুলতে পারবেন। ছবির কালার, ডিটেলস, সারপনেস সবকিছু ঠিকঠাক পাবেন। দিনের বেলায় এই ক্যামেরা ভাল পারফরমেন্স করে। রাতের বেলায় সাধারণ মুডে ও ভাল ছবি ওঠে তবে নাইট মুড ব্যবহার করলে ছবি আরো ভাল পাওয়া যায়। এই ফোন দিয়ে 4K@30fps, 1080p@30/60fps, gyro-EIS, live HDR এ ভিডিও করতে পারবেন। ভিডিও কয়েলিটি ছিল সাধারণ ও স্টেবল।

সামনে 32 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরা দিয়ে ও ভাল ছবি তুলতে পারবেন। আমারতো পিছনে ক্যামেরা থেকে সামনের ক্যামেরার ছবি আরো বেশি ভাল লেগেছে। এই ক্যামেরা কালার, সারপনেস, ডিটেলস খুব ভালোভাবে ধরতে পারে। রাতের বেলায়ও এই ক্যামেরা ভাল পারফরমেন্স করছে। 1080p@30fps এ এই ক্যামেরা দিয়ে ভিডিও করতে পারবেন।

ভ্যারিয়েন্ট

এই ফোনটি বাজারে 3 টা ভ্যারিয়েন্টে পাবেন যথা- 8 জিবি র‌্যাম ও 128 জিবি রম, 12 জিবি র‌্যাম ও 256 জিবি রম ও 12 জিবি র‌্যাম ও 512 জিবি রম। এটিতে কোন এক্ট্রা মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন না।

নেটওয়ার্ক

5G নেটওয়ার্ক সাপোর্ট পাবে এই ফোনটিতে। 5G এর পাশাপাশি এই ফোনে 2G,3G,4G নেটওয়ার্কে সিম চালাতে পারবেন। ফোনটিতে একই সাথে দুইটি ন্যানো সিম কার্ড ব্যবহার করতে পারবেন।

ব্যাটারি

4700 mAh এর Non-removable Li-Po ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারিটি চার্জ দেওয়ার জন্য 45W এর চার্জার আপনাদের কিনে নিতে হবে এই চার্জর দিয়ে চার্জ করতে 55 মিনিট সময় লাগবে15W এর ওয়ারলেস চার্জার দিয়েও এই ফোনটি চার্জ করতে পারবেন। এটি দিয়ে ফুল চার্জ হতে 1 ঘন্টা 30 মিনিট এর মতো সময় লাগবে। শুধু একটাই সমস্যা ফোনের সাথে কোন চার্জার দেওয়া হবে না চার্জর কিনে নিতে হবে।

বিশেষ বিশ্লেষণ

বাজারে অন্য সকল ফোনের থেকে এই ফোনটা ভিন্ন। আর এটি একটি নতুন কোম্পানি অনেকেই এই ফোনটাকে চেনে না। এই বাজেটে ফোনটির চিপছেট ছাড়া আর সবকিছু 50 হাজার টাকার নিচের ফোনেও পাওয়া যায়। ক্যামেরা , ডিসপ্লে করো ভাল করা উচিত ছিল। ফোনের ডিজাইনে আরো উন্নতি করা উচিত ছিল। পরিশেষে একটাই কথা বলবো ওভালওল গুড চলার মতো।

Nothing Phone 2 Price in Bangladesh


এটি কবে বাজারে আসবে ?

2023, July 17 তারিখে ফোনটি প্রথম রিলিজ হয়।

এই ফোনের দাম কেমন হবে ?

85,000 টাকা এই ফোনটির দাম রাখা হয়েছে।

ফোনটি কতো জিবি র‌্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

ফোনটি তিনটি ভ্যারিয়েন্টে পাবেন (8GB+128GB),(12GB+256GB),(12GB+512GB) 

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

LTPO OLED এর 6.7 inches ডিসপ্লে দেওয়া হয়েছে।

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

Qualcomm SM8475 Snapdragon 8+ Gen 1 (4 nm) এর চিপছেট ও Android 13, Nothing OS 2 সফটওয়্যার থাকছে।

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

ফোনটির পিছনে 2 টা ক্যামেরা থাকছে 50MP+50MP ও এর সামনে 32 MP এর সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। 

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

ফোনটি 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে ও 2G,3G,4G মুডেও সিম ব্যবহার করতে পারবেন।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

4700 mAh এর ব্যাটারি ও 45W wired চার্জার সাথে 15W wireless চার্জার চালাতে পারবেন।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (under display, optical), accelerometer, proximity, gyro, compass

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

Made by UK

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250