Oppo Reno 8T 5G Review: Oppo Reno 8T 5G Price In Bangladesh | ওপ্পো ফোনের দাম

 

Oppo Reno 8T 5G Price In Bangladesh

আপনি কি সেলফি তুলতে পছন্দ করেন? আপনি কি গেম খেলতে ভালোবাসেন? তাহলে আজকের রিভিউটা আপনার জন্য। সেলফির সেরা ফোন Oppo Reno 8T 5G কে নিয়ে আজকে আপনাদের মাঝে বিস্তারিত আলোচনা করবো। 2023, February 10 তারিখে ফোনটি প্রথম বাজারে আসে। তখনও ফোনটির যেমন চাহিদা ছিল এখনও এর চাহিদা রয়েছে। দেরি না করে চলুন ফোনটি কি কি আছে দেখে নিই।

ফোনের ডিজাইন

ওপ্পো ফোনের মধ্যে সব থেকে ভাল ডিজাইন দিয়ে এই ফোনটি ফোনটি তৈরি করা হয়েছে। পিছনে বড় দুটি ক্যামেরা হাউজিং করে ক্যামেরা দেওয়া হয়েছে। ফোনের পিছনে অন্য ফোনের থেকে আলাদা করে ম্যাট ফিনিসের ডিজাইন করে প্রিমিয়াম কয়েলিটি ডিজাইন দেওয়া হয়েছে। বড় একটি ডিসপ্লে থাকছে এই ফোনে ও  এই ডিসপ্লের চারিদিকে কোন বেজেল নেই কারণ এটি একটি কার্ভ ডিসপ্লে ফোন। ফিংগার প্রিন্ট দেওয়া হয়েছে ফোনের ডিসপ্লেতে। যেটি খুব ফাস্ট ও একুরেট আঙ্গুল দেওয়ার সাথে সাথে একটি আনলাইন হয়ে যায়। Black Starlight, Dawn Gold এই দুই ধরনের কালার করা ফোন বাজারে পাওয়া যাচ্ছে। ফোনের ডিজাইন সুন্দর হওয়ায় বাইরে থেকে দেখতে অনেক সুন্দর লাগে।

ফোনের বডি

ফোনের বডি ডাইমেনসন দেওয়া হয়েছে 162.3 x 74.3 x 7.7 mm (6.39 x 2.93 x 0.30 in) যা খুব হালকা পাতলা ও সিলিম বডির ফোন‌। আর এর ওজন 171 গ্ৰাম। যারা একটু ভারি ফোন ব্যবহার করেন তার হাতে নিলে বুঝতে পারবেন ফোনটি কতোটা হালকা। ফোনের কালার ও এর ডিজাইন এমন করে তৈরি করা হয়েছে যে হাতে নিলে একটা প্রিমিয়াম কয়েলিটি ফিল পাওয়া যায়। ফোনটিতে একই সাথে দুইটি ন্যানো সিম কার্ড ব্যবহার করতে পারবেন। এই বাজেটে ফোনটাকে ওয়াটার প্রুফ দিতে পারতো কিন্তু ফোনটি ওয়াটার প্রুফ করা হয়নি। হালকা পাতলা বৃষ্টি পানিতে ফোনের সমস্যা হতে পারে। ফোনের পোটস বাটন সবকিছু ঠিকঠাক জায়গায় দেওয়া আছে।

oppo reno 8t 5g price in bangladesh

Samsung Galaxy F23 5G ফোনের বিস্তারিত পড়তে এই লেখার ওপরে ক্লিক করুন

ডিসপ্লে

6.7 inches AMOLED ডিসপ্লে থাকছে ফোনটিতে। আর এই ডিসপ্লেটির রেজুলেশন থাকছে 1080 x 2412 pixels ও এটি একটি 120Hz এর ডিসপ্লে 500 nits (typ), 800 nits (HBM), 950 nits (peak) থাকছে বাইরে রোদের মধ্যে ডিসপ্লেটি ভার ভাবে দেখার জন্যকার্ভ ডিসপ্লে হওয়ায় এতে বেজেলের পরিমাণ কম। কালার, সারপনেস, ডিটেলস সবকিছু এবারের এই আ্যামোলেড ডিসপ্লেটি। আপনার যারা রাতে বেশি ফোন ব্যবহার করেন বা রাত জেগে গেম খেলেন তাদের জন্য এই ডিসপ্লেটি খুব ভাল। রাতের বেলায় বেশি ফোন ব্যবহার করার জন্য AMOLED ডিসপ্লে খুব জরুরী এতে চোখের কোন ক্ষতি হয় না। আর এই বড় ডিসপ্লেতে থাকছে একটি। ফিংগার প্রিন্ট আনলক ও একটি ওয়াটার ড্রপ নচ দেওয়া হয়েছে। কার্ভ ডিসপ্লে দেওয়া ফোনের সামনে থেকে দেখতে অনেক সুন্দর লাগে। বাজেট হিসেবে ফোনের ডিসপ্লেটি খুব সুন্দর দেওয়া হয়েছে।

প্রসেসর

এই ফোনটিতে থেকে ভাল পারফরমেন্স পাওয়ার জন্য Qualcomm SM6375 Snapdragon 695 5G (6 nm) চিপসেট দেওয়া হয়েছে। একটি ভাল ও পারফেক্ট চিপসেট প্রত্যেক ফোনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ফোনের চিপসেটের পারফরম্যান্স খুব ভাল ও ডাটা ট্রান্সফার এর দিক থেকে এটি খুব ভাল। ভারি গেম যেমন - পাবজি, ফ্রি ফায়ার, কল অবডিউটি সব গেম ভাল ভাবে খেলতে পারবেন ল্যাগ, ফ্রেম ড্রপ কোন কিছু সমস্যা পাবেন না এই ফোনে। ডে টু ডে ব্যবহার করার জন্য এই ফোন অত্যান্ত ভাল। মিডিয়া ওয়াচিং, কনটেন্ট ওয়াচিং সব কিছু স্মুথ রান করবে এই চিপসেটে। গেমিং করার জন্য, হেবি ইউজ করার জন্য, যে কাজই করেন না কেন এই ফোনটা আপনারা জন্য খুব ভাল হবে। 

সফটওয়্যার

Android 13, ColorOS 13 এর সফটওয়্যার থাকছে এই ফোনটিতে। বর্তমানে এটিই সব থেকে ভাল ও আপডেট সফটওয়্যার। এই আপডেট সফটওয়্যারের কারনে ফোনের ক্যামেরা থেকে ভাল ছবি পাওয়া সম্ভব। বাজেট ডিভাইসে ভাল সফটওয়্যার থাকবে না তা তো হতে পারে। একটি ভাল সফটওয়্যার ফোনের পারফরম্যান্স বদলায় দিতে পারে। এটি ফোনের সকল কিছু বদলিয়ে দিতে পারে। এই ফোনে পারফেক্ট একটি সফটওয়্যার দেওয়া হয়েছে ও এটি পরবর্তীতে আরো আপডেট হবে।

ক্যামেরা 

এই ফোনের পিছনে পিছনে ৩ টা ক্যামেরা সেটাপ দেওয়া হয়েছে যাতে একটি ১০৮ মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা ও ২ মেগাপিক্সেল এর (ম্যাক্স) ২ মেগাপিক্সেল এর ( ডেপথ) ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে আপনারা ভাল ছবি তুলতে পারবেন। ছবির কালার ভালোভাবে ধরে রাখে এই ক্যামেরা। সারপনেস, ডিটেলস সবকিছু ঠিকঠাক পেয়েছি আমরা। দিনের বেলায় এই ক্যামেরা যেমন ছবি তুলতে পারে রাতের বেলায়ও এই ক্যামেরা ভাল পারফরমেন্স করে। সাধারণ মুডে রাতে যেমন ছবি ওঠে তার থেকে ভাল ছবি ওঠে নাইট মুড ব্যবহার করলে। প্রপার ছবিটা ধরে রাখার চেষ্টা করে এই ক্যামেরা। 1080p@30fps এ ভিডিও করতে পারবেন । ভিডিও কয়েলিটি খুবই সুন্দর পাবেন এই ফোনে।

সামনে ৩২ মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা থাকছে ও এই ক্যামেরার পারফরম্যান্স অত্যান্ত ভাল। কারণ এটি একটি সেলফি ক্যামেরা ফোন সেলফিতে ভাল হবে না তা তো হতে পারে না। সামনের ক্যামেরা দিয়ে ছবি তুললে ছবির কালার, সারপনেস, ডিটেলস সবকিছু ঠিকঠাক পাবেন। ছবি খুব ক্লিয়ার ও ডিটেলস ধরে রাখতে পারে। রাতের বেলায় ও এই ক্যামেরা খুব ভাল ছবি ওঠে ও ভাল পারফরমেন্স করে। 1080p@30fps এ এই ক্যামেরা দিয়ে ভিডিও করতে পারবেন। ভিডিও কয়েলিটি খুব সারপ ও ডিটেলসফুল। ক্যামেরার দিক থেকে এই ফোন খুব ভাল।

oppo reno 8t 5g

Redmi Note 12 ফোনের বিস্তারিত পড়তে এই লেখার ওপরে ক্লিক করুন

ভ্যারিয়েন্ট

এই ডিভাইসটি ২ টা ভ্যারিয়েন্টে পাবেন একটি ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম যার মার্কেটে দাম রাখা হয়েছে ৩৬,০০০ টাকা ও ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম এই ভেরিয়েন্টের দাম রাখা হয়েছে ৪০,০০০ টাকা। এই ফোনের ফোন মেমোরির পাশাপাশি একটি এক্ট্রা মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। একই সাথে একটি মেমোরি ও একটি সিম কার্ড ব্যবহার করতে পারবেন।

নেটওয়ার্ক

এই ফোনে 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে আর এই 5G নেটওয়ার্ক এর পাশাপাশি 2G,3G,4G মুডে আপনি সিম ব্যবহার করতে পারবেন। এই ডিভাইসে একই সাথে দুইটি ন্যানো সিম কার্ড ব্যবহার করতে পারবেন।

ব্যাটারি

এই ফোনে 4800 mAh এর Non-removable Li-Po ব্যাটারি থাকছে আর এই ব্যাটারিটি চার্জ দেওয়ার জন্য 67W এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে। এই চার্জার দিয়ে ব্যাটারিটি চার্জ দিতে ০-১০০% হতে সময় লাগবে ৪৪ মিনিটের মতো। ফুল চার্জে ফোনটি আপনারা ১ দিন এর বেশি সময় ব্যবহার করতে পারবে

বিশেষ বিশ্লেষণ

বাজের এর দিক থেকে দেখতে গেলে এককথায় এটি একটি খুব সুন্দর ও পারফেক্ট একটি ফোন। অন্য ফোনের ডিজাইনের থেকে এই ফোনের ডিজাইন অনেক সুন্দর লাগবে। তাছাড়া ফোনের ক্যামেরা, ব্যাটারি, ডিসপ্লে, ডিজাইন সব কিছু আমাদের কাছে ঠিক মনে হয়েছে। এই ডিভাইসটি হেবি ইউজ, নরমাল ইউজ, গেমিং এর দিক থেকে ভাল পারফরমেন্স দেখিয়েছে। তাই যারা এই বাজেটের মধ্যে ফোন খুজছেন তারা এই ফোনটা দেখতে পারেন।

Oppo Reno 8T 5G Price In Bangladesh
iPhone, OnePlus, Samsung কি করে গ্ৰীন লাইন সমস্যা সমাধান করবেন পড়তে এই লেখার ওপরে ক্লিক করুন

এটি কবে বাজারে আসবে ?

2023, February 10 তারিখে ফোনটি মার্কেটে প্রথম রিলিজ হয়।

এই ফোনের দাম কেমন হবে ?

৩৬,০০০ টাকা ফোনটির অফিসিয়াল দাম রাখা হয়েছে।

ফোনটি কতো জিবি র‌্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

২ টা ভ্যারিয়েন্টে ফোনটা পাবেন ( ৮/১২৮) জিবি ও (৮/২৫৬) জিবি।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

6.7 inches AMOLED ডিসপ্লে থাকছে ফোনটিতে।

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

Qualcomm SM6375 Snapdragon 695 5G (6 nm) এর চিপছেট ও Android 13, ColorOS 13 সফটওয়্যার রানিং থাকছে এই ফোনে।

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

ফোনের পিছনে ৩ টা ক্যামেরা সেটাপ থাকছে 108MP+2MP+2MP ও সামনে 32MP সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। 1080p@30/60fps ভিডিও করতে পারবেন।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

ফোনটিতে 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে আর এর সাথে 2G,3G,4G এই মুডেও সিম ব্যবহার করতে পারবেন

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

4700mAh এর ব্যাটারি থাকছে ও এই ব্যাটারি চার্জ দেওয়ার জন্য 67W এ ফাস্ট চার্জার দেওয়া হয়েছে।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (under display, optical), accelerometer, proximity, gyro, compass

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

Made by China

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250