Realme 10 Pro Plus Details: 32 হাজার টাকায় 108MP সেরা ক্যামেরা | কার্ভ ডিসপ্লের ফোন

 

Realme 10 Pro Plus Price in Bangladesh

আগুন ঝরা মার্কেটে আগুন ঝরাতে আগুন দামে একটা আগুন ফোন লঞ্চ হলো Realme 10 Pro+ | কার্ভ ডিসপ্লে, নতুন চিপছেট, 108 মেগাপিক্সেল এর ক্যামেরা, 5000 mAh এর ব্যাটারি মোটামুটি সবকিছু মিলিয়ে লঞ্চ হয়েছে এবারের Realme 10 Pro+ যেটা এ যাবত কালের Realme নাম্বার সিরিজের মধ্যে সবচেয়ে আকর্ষণীয় ফোন। 2022, November 24 তারিখে ফোনটি মার্কেটে লঞ্চ হয় মিড রেঞ্জের এর মধ্যে ফোনটি সব থেকে ভাল হওয়ার কারনে এই ফোনটির বিক্রি বাট্টা ভালই হয়েছে এবার। গেমিং নন-গেমিং মোটামুটি সবার পছন্দের ফোন এটি। তো চলুন দেরি না করে আগুন ঝরা ফোনটির রিভিউ পড়া যাক।

ফোনের ডিজাইন

এই ফোনটিতে এবার অনেক সাদা মাটা ডিজাইন করা হয়েছে। পিছনে প্লাস্টিক এর ব্যাকপার্ট সহ বড় বড় দুটি ক্যামেরা হাউজিং করে ডিজাইন করা হয়েছে। ঝকঝকে একটি কার্ভ ডিসপ্লে দেওয়া হয়েছে যার ফলে ফোনটি দেখতে অনেকটা গোলাকৃতি। ওয়াটার ড্রপ নচ সহ ইন ডিসপ্লে ফিংগার প্রিন্ট ব্যবহার করা হয়েছে এই ডিসপ্লেতে। Dark Matter Black, Nebula Blue, Hyperspace এই তিনটি কালারে ফোনটি তৈরি করা হয়েছে।  সাদামাটা ডিজাইন দিয়ে তারা ডিসপ্লে, ক্যামেরা, পারফরম্যান্স এর দিকে বেশি নজর দিয়েছে।

ফোনের বডি

Realme এর নতুন ফোনটিতে ডাইমেসন রাখা হয়েছে 161.5 x 73.9 x 7.8 mm or 8 mm ও এই ফোনটির ওজন মাএ 173 গ্ৰাম। তুলনামূলক এই ফোনটি বেশ হালকা ও হাতলা একটি ফোন।‌ হাতে নিলে প্রিমিয়াম কয়েলিটি ফিল পাওয়া যায় ওজন কম হওয়াতে হাতে নিয়ে বহন করতেও সুবিধা। এই ফোনে একই সাথে দুটি সিম কার্ড ব্যবহার করতে পারবেন। Under Display Fingerprint সহ একটি ঝকঝকে বড় ডিসপ্লে দেওয়া হয়েছে যাতে একটি সেলফি ক্যামেরা যুক্ত নচ দেওয়া হয়েছে। অন্য ফোনের মতো এই ফোনের পোটস, বাটন সব ঠিকঠাক জায়গায় আছে।

ডিসপ্লে

AMOLED এর 6.7 inches কার্ভ ডিসপ্লে দেওয়া হয়েছে ও রেজুলেশন থাকছে 1080 x 2412 pixels, HDR10+ সহ  120Hz রিফ্রেশ রেট দেওয়া হয়েছে যা ডিসপ্লেটিতে টার্চ রেসপন্স খুব স্মুথ করে তোলে। (~394 ppi density) ও থাকছে এই বাজেটে এটির ফলে ডিসপ্লেতে কালার, সারপনেস ও খুব সুন্দর পাওয়া যাবে। বেজেল নিয়ে এবার আর কোন ভয় নেই কার্ভ ডিসপ্লে হওয়ায় এটিতে কোন বেজেল নেই। (under display, optical) ফিংগার প্রিন্ট দেওয়া হয়েছে সেই সাথে একটি ওয়াটার ড্রপ নচ ও আছে এই ডিসপ্লেতে। বাইরে বা ডে লাইটে ভাল ভাবে ব্যবহার করার জন্য 800 nits ব্রাইডনেস দেওয়া হয়েছে। এই ডিসপ্লেটি সবকিছুর কলার ভালভাবে ধরতে পারে ও ডিটেলস, সারপনেস এর কোন কমতি পাওয়া যায়নি। Realme 32 হাজার টাকার ফোনে যে ডিসপ্লে দিয়েছে অনেক সময় 60-70 হাজার টাকার ফোনেও পাওয়া যায় না। কন্টেন ওয়াচিং, গেমিং এর জন্য এটিই একটি সেরা ডিসপ্লে।

প্রসেসর

MediaTek Dimensity 1080 (6 nm) এর চিপছেট দেওয়া হয়েছে Octa-core (2x2.6 GHz Cortex-A78 & 6x2.0 GHz Cortex-A55) এর CPU ও Mali-G68 MC4 এর GPU থাকছে এই ফোনটিতে। এই চিপছেটে ভালভাবে সব গেম রান করে ডেলি ইউজে ও এটি ভাল পারফরমেন্স করে থাকে। বাজেট হিসেবে এই ফোনটিতে একটি বাজেট চিপছেট দেওয়া হয়েছে। এই ধরনের চিপছেট যে ফোন গুলোতে থাকে সেই ফোন গুলো হেবি ইউজে, নরমাল ইউজে সবাই ব্যবহার করতে পারবেন।

Realme 10 Pro Plus Price in Bangladesh


সফটওয়্যার

এই বাজেটে অন্য সকল ফোনের মতো এই ফোনটিতে Android 13, Realme UI 4.0 সফটওয়্যার দেওয়া হয়েছে বা রান করছে। মিড রেঞ্জের ফোনে বা হাই রেঞ্জের ফোনে এটিই এখন লেটেস্ট ভার্সন সফটওয়্যার। সফটওয়্যার যত আপডেট হবে ফোনে ততো ফিচার, পারফরম্যান্সে কার্যকরী ক্ষমতা বাড়বে। একটি ফোনের সবকিছুর গুরুত্ব থেকে সফটওয়্যার প্রসেসর এর গুরুত্ব বেশি এই দুই জিনিস পুরো ফোনটিকে নিয়ন্ত্রণ করে থাকে।

ক্যামেরা

ফোনটির পিছনে 3 টা ক্যামেরা সেটাপ দেওয়া হয়েছে যার মধ্যে 108 মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা 8 মেগাপিক্সেল এর (আল্ট্রাওয়াইড) ও 2 মেগাপিক্সেল এর (ম্যাক্স)। Realme এবার এই ৩ টা ক্যামেরার কম্বিনেশন দিয়েছে এই ফোনটিতে। এই ক্যামেরা দিয়ে ভাল মানের, ভাল কয়েলিটির ছবি তুলতে পারা যাবে। ছবির কালার, ডিটেলস, সারপনেস এই বাজেটে সবকিছু ঠিকঠাক আছে। ভাল লাইট এরিয়া পেলে ভাল ছবি তোলা যায় এই ক্যামেরা দিয়ে। রাতের বেলায় ও ভাল ছবি ওঠে সাধারণের থেকে নাইট মোড ব্যবহার করে ছবি তুললে ছবি আরো ভাল পাওয়া যায়। এই ফোনের ক্যামেরা দিয়ে 4K@30fps,1080p@30/60/120/480fps, 720p@960fps, gyro-EIS এ ভিডিও করতে পারবেন। ভিডিও কয়েলিটি খুব ভাল হালকা ডিটেলস এর ঘাটতি আছে।

সামনে 16 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। ক্যামেরার মেগাপিক্সেল কম হলেও এই ক্যামেরা দিয়ে 50 মেগাপিক্সেল এর ক্যামেরা থেকে ভাল ছবি তুলতে পারে। ছবির কয়েলিটি, কালার, সারপনেস, ডিটেলস সবকিছু ঠিকঠাক আছে তবে কালার ঠিক রেখে ফেস স্মুথ করে ফেলে। ভাল আলোতে এই ক্যামেরা রাতেও ভাল ছবি তুলতে পারে। 1080p@30fps, gyro-EIS এ এই ক্যামেরা দিয়ে ভিডিও করতে পারবেন ভিডিও কয়েলিটি খুবই সারপ স্মুথ পারেন।

নেটওয়ার্ক

ফোনটিতে 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে। আর এই 5G নেটওয়ার্ক এর পাশাপাশি 2G,3G,4G এই সকল মুডেও সিম ব্যবহার করতে পারবেন। এটিতে একই সাথে দুইটি ন্যানো সিম কার্ড ব্যবহার করতে পারবেন

ভ্যারিয়েন্ট

এই ফোনটি 3টা ভ্যারিয়েন্ট আপনারা বাজারে পাবেন (6GB+128GB) জিবি এটির দাম 32,500 টাকা, (8GB+128GB) জিবি এটির দাম 34,500 টাকা ও (8GB+256GB) জিবি 40,000 টাকা। এই ডিভাইসটিতে আপনারা এক্ট্রা কোন মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন না।

ব্যাটারি

5000 mAh এর Non-removable Li-Po ব্যাটারি দেওয়া হয়েছে এই ফোনে। আর ব্যাটারিটি চার্জ দেওয়ার জন্য 67W এর চার্জার থাকছে‌। এই চার্জার দিয়ে ফোনটি চার্জ দিতে 17 মিনিটে 50% চার্জ হবে। ফাস্ট চার্জার হওয়ায় ফোনটি চার্জ দেওয়ার সময় হালকা গরম হবে তবে এটি ফোনের কোন ক্ষতিকর কোন দিক না। হেবি ইউজে 1 দিনের বেশি সময় ব্যাটারি ব্যাকআপ পাবেন

বিশেষ বিশ্লেষণ 

Realme 10 Pro+ ফোনটির পারফরম্যান্স এবার খুব ভাল। গেমিং এর দিক থেকে এটি ভাল পারফরমেন্স করছে। এই বাজেটে 108 মেগাপিক্সেল এর ক্যামেরা সহ কার্ভ ডিসপ্লের ফোন Realme এর অস্তিত্ব একটি কম্বো। ফোনটি গেমিং এর জন্য, ফটোগ্রাফি এর জন্য বা নরমাল ইউজের জন্য কিনতে পারেন। মিড রেঞ্জের বা হাতের নাগালের মধ্যে একটি ফোন এটি। এই ফোনে কোন রকম ইসু ফিক্স ও পাইনি আমরা।


Realme 10 Pro Plus Price in Bangladesh


এটি কবে বাজারে আসবে ?

2022, November 24 তারিখে বাজারে আসে।

এই ফোনের দাম কেমন হবে ?

32,500 টাকা ফোনটির দাম রাখা হয়েছে।

ফোনটি কতো জিবি র‌্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

তিনটি ভ্যারিয়েন্ট ফোনটি পাবেন (6GB+128GB), (8GB+128GB,(8GB+256GB) 

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

6.7" 1080 x 2412 pixels এর কার্ভ ডিসপ্লে দেওয়া হয়েছে।

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

MediaTek Dimensity 1080 (6 nm) এর চিপছেট ও Android 13, Realme UI 4.0 এর সফটওয়্যার দেওয়া হয়েছে।

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

পিছনে তিনটা ক্যামেরা দেওয়া হয়েছে 108MP+8MP+2MP ও সামনে 16MP এর সেলফি ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে 1080p@30fps এ ভিডিও করতে পারবেন। 

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

5G নেটওয়ার্ক সাপোর্টেড সঙ্গে 2G,3G,4G মুডে সিম ব্যবহার করতে পারবেন।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

5000 mAh এর ব্যাটারি ও 67W এর চার্জার দেওয়া হয়েছে।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (under display, optical), accelerometer, gyro, proximity, compass

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

Made by China

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250