Realme C33 Review: ১৩ হাজারে ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, গর্জিয়াস ডিজাইন | বর্তমানে ফোনের নতুন বস

 

Realme C33

হ্যালো বন্ধুরা, Realme এর সদ্য লঞ্চ হওয়া  Realme C33 যার দাম 13,999 টাকা আজ এই ফোনটিকে নিয়ে কথা বলবো। ফোনটি Realme September 12, 2022 তারিখে বাজারে রিলিজ করে। এই ধরনের বাজেট কেন্দ্রিক ডিভাইস গুলো সবাই ব্যবহার করতে পারে বা সাব ফোন হিসেবে ও এই ফোন গুলো ব্যবহার করা হয়ে থাকে। মানে দামি একটা ফোনের পাশাপাশি এটি ব্যবহার করতে পারবেন। এই বাজেটে Realme কোম্পানি সুন্দর ডিসপ্লে, 50MP ক্যামেরা সহ 5000 mAh এর ব্যাটারি দিয়ে বাজেট কিং একটি ফোন তৈরি করছে।

ফোনের ডিজাইন

13 হাজার টাকায় Realme সুন্দর সিম্পল ডিজাইন দিয়ে ম্যাট ফিনিস এর ব্যাকপার্ট সহ 50MP ক্যামেরা দিয়েছে তারা। সামনে বাজেট কেন্দ্রিক ডিসপ্লে সহ ইউ নচ দেওয়া হয়েছে এই ফোনটিতে। এতো কম টাকায় এই রকম সুন্দর ডিজাইনের ফোন আগে অন্য কোন কোম্পানি নিয়ে আসেনি। প্রথম দেখাতে কেউ বুঝতে পারবে না এটি একটি বাজেট কেন্দ্রিক সবার সাধ্যের মধ্যে ফোন।

ফোনের বডি

ফোনটির স্টাইল Minimal Notch এর মতো করে তৈরি করা হয়েছে। Glass front, ও পিছনের ব্যাকপার্ট ঝকঝকে উজ্জ্বল Plastic এর রাখা হয়েছে সঙ্গে প্লাস্টিক এর ফ্রেম দেওয়া হয়েছে। 164.2 x 75.7 x 8.3 millimete ডাইমেনসন বিশিষ্ট ফোনটির ওজন 187 গ্ৰাম। অন্য সব ফোনের মতো এই ফোনটিতে বাটন,পোটস সব ঠিকঠাক জায়গায় আছে। Sandy Gold, Aqua Blue, Night Sea এই তিনটি কালারের ফোন আপনারা বাজারে পেয়ে যাবেন। এই ফোনের ফিংগার প্রিন্ট সেন্সর টা সাইটে বা পাওয়ার বাটনে দেওয়া হয়েছে । এটির আনলক স্পিড একটু ঢিলে আছে আনলক হতে একটু সময় লাগে দেখলে বোঝা যায়।

ডিসপ্লে

6.5 inches HD+ IPS LCD  ডিসপ্লে দেওয়া হয়েছে এই ফোনে যা মোটেও হতাস হওয়ার ব্যাপার নয় ফোনটা বিবেচনা করার আগে বাজেটাতো দেখতে হবে। 720 x 1600 pixels  রেশিও থাকছে এই ডিসপ্লেতে। কালার, সারপনেস, ডিটেলস, সবকিছু মোটামুটি ঠিকঠাক আছে, কন্টেন ওয়াচিং বা মিডিয়া ওয়াচিং এর ক্ষেএে এই ধরনের ডিসপ্লে ভাল সার্ভিস দিয়ে থাকে। 400 nits peak ব্রাইডনেস থাকছে যা ঘরের বাইরে ডিসপ্লে ব্রাইটনেস কম পাবেন। বড়ো সড়ো ডিসপ্লেতে একটি ইউ ড্রপ নচ দেওয়া হয়েছে। ওভারল ডিসপ্লেটিকে ভাল বলতে হবে।

প্রসেসর

Unisoc Tiger T612 (12 nm) এই প্রসেসরটি ব্যবহার করা হয়েছে। 13 হাজার টাকায় এটিই বেষ্ট প্রসেসর এর থেকে ভাল প্রসেসর আশা করা যায় না। Octa core, up to 1.8 GHz CPU ও Mali-G57 এর GPU থাকছে এর পাশাপাশি। আগে থেকে বলে রাখি এটি কোন গেমিং ফোন না টুকিটাকি 2D গেম খেলতে পারবেন যেগুলোর এমবি কম বা খুব বড় সাইজের গেম না। নরমাল ইউজার দের জন্য বা হালকা পাতলা ফোন ব্যবহার করেন যেমন- ফেসবুক, ব্রাউজিং, ইউটিউব কল ধরা-দেওয়া এই সব কাজের জন্য এই ফোনটা বেষ্ট হবে। এই প্রসেসর এই ধরনের কাজ ডে টু ডে ভাল ভাবে সামলে নিতে পারবে।

Realme C33


সফটওয়্যার

Android 12 (Realme UI S) এর সফটওয়্যার রানিং থাকছে এই ডিভাইসে। পরবর্তীতে আপডেট এর ফল এই সফটওয়্যার আরো লেভেল আপ করবে। এই ফোনের সফটওয়্যার ও প্রসেসর এর ভাল বন্ডিং আছে যার ফলে ভাল ছবি সহ সকল কাজ মোটামুটি সামলে নিতে পারছে।

ক্যামেরা

এবার বলবো এই ফোনের বড়ো চমক 13 হাজার টাকায় 50 মেগাপিক্সেল এর ক্যামেরা পাচ্ছেন আপনারা। পিছনে 2 টা ক্যামেরা দেওয়া হয়েছে 50 মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা ও 0.3 মেগাপিক্সেল এর আল্ট্রাওয়াইড ক্যামেরা। এই বাজেটে Realme এর ক্যামেরা কম্বো ধন্যবাদ দেওয়ার মতো। এই ক্যামেরা দিয়ে ভাল ভাল ছবি তোলা সম্ভব। ভাল আলো পেলে এই ক্যামেরা ভাল পারফরমেন্স করে। ছবির কালার, সারপনেস, ডিটেলস  20 হাজার টাকার ফোনের ক্যামেরার ছবির থেকে ভাল। ছবি যথেষ্ট রিয়েলিটি বজায় রাখে। রাতের বেলায় এটি ডিসেন্ট পারফরম্যান্স করে তবে নাইট মুড ব্যবহার করলে ভাল ছবি ওঠে। Full HD (1080p) তে ভিডিও করতে পারবেন ভিডিও কয়েলিটি এভারেজ।

সামনে 5 মেগাপিক্সেল এর ক্যামেরা দেওয়া হয়েছে। এই ক্যামেরার ছবির কয়েলিটি মোটামুটি ভাল ছবি ফেস অন্য ফোনের তুলনায় স্মুথ কম করে দেয়। কালার, সারপনেস, ডিটেলস মোটামুটি এভারেজ লেভেলের। HD (720p) তে এই ক্যামেরা দিয়ে ভিডিও করতে পারবেন। ভিডিও কয়েলিটি একেবারে খারাপ না এভারেজ।

ভ্যারিয়েন্ট

ফোনটা আপনারা 3 টা ভ্যারিয়েন্টে পাবেন 3/32 জিবি যার দাম 13,999 টাকা ও 4/64 এর দাম 14,999 টাকা, 4/128 জিবি 15,999 টাকা। এই ডিভাইসে একটি মেমোরি কার্ড ব্যবহার করার সুযোগ ও থাকছে।

নেটওয়ার্ক

এই ফোনে দুইটি ন্যানো সিম কার্ড ব্যবহার করতে পারবেন ও এই সিম গুলো 2G,3G,4G এই নেটওয়ার্কিং সিস্টেম ব্যবহার করতে পারবেন।

ব্যাটারি

Lithium-polymer 5000 mAh (non-removable) এর ব্যাটারি ও এটি চার্জ দেওয়ার জন্য 10W Fast Charging দেওয়া হয়েছে তবে এই ফাস্ট চার্জার কতোটা কার্যকরী তা জানি না। ফোনটি 0-100% চার্জ হতে সময় লাগে 2 ঘন্টা 30 মিনিট এর মতো। এই ব্যাটারি দিয়ে ভাল রকম ব্যাকআপ পেয়েছি হেবি ইউজে এক দিন ভাল ভাবে চলে যাবে।

বিশেষ বিশ্লেষণ

Realme C33 বর্তমানে এটি বাজেট কিং। অল্প টাকার ভিতরে ভাল মানের ফোন কিনতে চাইলে এটি সবার বেষ্ট চয়েজ এর মধ্যে পড়বে। গর্জিয়াস ডিজাইন, 50 মেগাপিক্সেল ক্যামেরা, 5000mAh এর ব্যাটারি, ভাল মানের ডিসপ্লে মোটামুটি এটি একটি কমপ্লিট প্যাকেজ সবার মন কেড়েছে। হেবি ইউজে ভাল পারফরমেন্স না করলেও নরমাল ইউজে এটি এখন কিং।

Realme C33


এটি কবে বাজারে আসবে ?

September 12, 2022 তারিখে রিলিজ হয়।

এই ফোনের দাম কেমন হবে ?

13,999 টাকায় ফোনটা পেয়ে যাবেন।

ফোনটি কতো জিবি র‌্যাম  ও রোম এর পাওয়া যাবে ? 

3/64 জিবি, 4/64 জিবি, 4/128 জিবি এই তিনটি ভ্যারিয়েন্টে ফোনটা পাবেন।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

6.5 inches HD+ LPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে।

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

Unisoc Tiger T612 (12 nm) চিপছেট ও  Android 12 (Realme UI S) সফটওয়্যার রান করছে এই ফোনে।

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

পিছনে 50MP মেইন ক্যামেরা সঙ্গে 0.3MP আল্ট্রাওয়াইড ক্যামেরা। এই ক্যামেরা দিয়ে Full HD (1080p) এ ভিডিও করা যাবে। সামনে 5 মেগাপিক্সেল এর ক্যামেরা যা দিয়ে HD (720p) তে ভিডিও করতে পারবেন।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

5G সাপোর্ট করবে না। 2G,3G,4G তে সিম কার্ড ব্যবহার করতে পারবেন 

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

5000 mAh এর ব্যাটারি ও 10W এর চার্জার দেওয়া হয়েছে।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint, Accelerometer, Proximity

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

Manufactured by Realme

Made in Bangladesh

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250