Realme Narzo 50 Pro | শক্তিশালী গেমিং প্রসেসর, ঝকঝকে ডিসপ্লে সাথে 48MP ক্যামেরা | গরিবের গেমিং ফোন এর পারফরম্যান্স কেমন |

Realme Narzo 50 Pro


25-27 হাজার টাকার মধ্যে ফোন কিনতে গেলে যে কার খুব বেশি ঝামেলার মধ্যে পড়তে হয় কারন এই বাজেটে বাজারে প্রচুর পরিমাণে অন্য ব্রান্ডের ফোন পাওয়া যায়। এই দামে বাজারে অনেক ফোন খুজে পাবেন Redmi Note 12 আছে Realme 9se আছে আর এখন সদ্য যোগ হয়েছে Realme Narzo 50 Pro | ফোনটা রিলিজ হওয়ার সাথে সাথে ফোন লাভারদের মধ্যে হইচই লাগিয়ে দিয়েছিল। এমনি পাবলিক ফোনটাকে নিয়ে অনেক কনফিউজড ছিল আর এই কনফিউজড দূর করার জন্য আপনাদের মাঝে এর বিস্তারিত তুলে ধরার চেষ্টা করবো। ফোনটি Realme কোম্পানি 2022, May 26 তারিখে বাজারে নিয়ে আসে আর এখনো পর্যন্ত এর বাজারে প্রচুর পরিমাণে চাহিদা ও রয়েছে।

ফোনের ডিজাইন

এই বাজেটে অন্য ফোনের মতো এই ফোনটিতে পিছনে 3 টা ক্যামেরা দেওয়া হয়েছে। Under display fingerprint সহ একটি বড়ো ডিসপ্লে দেওয়া হয়েছে ও এই ডিসপ্লেটিতে এক সাইটে একটি ওয়াটার ড্রপ নচ দেওয়া হয়েছে। এই ডিভাইজটি অনেকটা বক্সি টাইপের দেখতে, চোখ ধাঁধানো ডিজাইন যে কারও মন কেড়ে নেবে। ফোনটি দেখলে যে কারও এর বিস্তারিত সম্পর্কে জানতে ইচ্ছা করবেই।

ফোনের বডি

181 গ্ৰামের ফোনটি বেশ হ্যান্ডি ও কমফোর্টেবল ডিভাইস হাতে নিলে খুব একটা প্যাড়া খেতে হয় না। 160.2 x 73.3 x 8 mm (6.31 x 2.89 x 0.31 in) এর ডাইমেনসিটি রাখা হয়েছে এই ডিভাইসটির। ফোনটিতে একসাথে দুটি সিম ব্যবহার করার সুবিধা দেওয়া হয়েছে। 3.5mm হেডফোন জ্যাক সহ এই ডিভাইস এর পোটস, বাটন সব ঠিকঠাক জায়গায় দেওয়া হয়েছে। Under Display Fingerprint এর সাথে এই ফোনটি আপনারা 2 টা কালারের পেয়ে যাবেন যথা-Hyper Blue, Hyper Black

ডিসপ্লে

Super AMOLED capacitive touchscreen, 16M colors এর 6.4 inches ডিসপ্লে দেওয়া হয়েছে। আর এই ডিসপ্লের পিক্সেল রেশিও থাকছে 1080 x 2400 | ডিসপ্লেটির প্রোটেকশন এ দেওয়া হয়েছে Corning Gorilla Glass 5 | এই ধরনের ডিসপ্লে থেকে কালার, সারপনেস, ডিটেলস এর কোন অভাব থাকে না। মাল্ট্রি ওয়াচিং এর জন্য বা গেমিং এর জন্য পারফেক্ট একটি ডিসপ্লে এটি। ডিসপ্লের টার্চ রেসপন্স ও ভাল পাওয়া গেছে আর এই ডিসপ্লেতে একটি ওয়াটার ড্রপ সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। Under Display Fingerprint এর সাথে এটি একটি মারাত্মক ডিসপ্লে বলতেই হবে। ল্যাগ, ফ্রেম ড্রপ এই ফোনটিতে তাড়াতাড়ি দেখতে পাওয়া ও যাবে না। এই ধরনের প্রসেসর কে ক্যাপাবোল প্রসেসর ও বলা হয়ে থাকে মানে এই ফোনটি সব ফোন ইউজারা ব্যবহার করতে পারবে।

প্রসেসর

MediaTek Dimensity 920 (6 nm) এর প্রসেসর ব্যবহার করা হয়েছে এই ডিভাইসটিতে। Octa-core (2x2.5 GHz Cortex-A78 & 6x2.0 GHz Cortex-A55) এর CPU ও Mali-G68 MC4 এর GPU দেওয়া হয়েছে। এই ধরনের প্রসেসর বাজেট ডিভাইস এ এখন দেখতে পাওয়া যায়। এই চিপছেট ক্যাজুয়াল ইউজার, হেবি ইউজার সবাই ভালভাবে ব্যবহার করতে পারবেন। ডে টু ডে সকল যাবতীয় কাজ এই চিপছেট সামলে নিতে পারবে। আর এর পাশাপাশি ফ্রি ফায়ার, পাবজি, কল-অবডিউটি, কোড সব কিছু খেলতে পারবেন। অনেক সময় গেম খেলার ফলে হালকা পাতলা হিটিং ইসু পারেন তবে এটি কোন ফোনটির খারাপ দিক না কোন রকম সমস্যা হবে না। 

Realme Narzo 50 Pro


সফটওয়্যার

একটি ফোনের সফটওয়্যার যে কতোটা গুরুত্বপূর্ণ বলে বোঝানো যাবে না আর এই ফোনটিতে Android 12, Realme UI 3.0 সফটওয়্যার দেওয়া হয়েছে এই বাজেটে Android 12 আশা করিনি আমরা অন্য ফোন গুলো যখন এর থেকে কম বাজেটের ফোনে Android 13 দিয়ে শুরু করছে তখন Android 12 এর কথাই আসে না এই বাজেটে। সফটওয়্যার ও প্রসেসর এর কম্বিনেশন এ ভাল ছবি তুলতে পারা যায় তাই আমরা আশা করবো এই ফোন থেকেও আমরা ভাল আউটপুট পাব।

ক্যামেরা 

ফোনটির পিছনে 3 টা দেওয়া হয়েছে 48 মেগাপিক্সেল এর মেইন ক্যামেরা সঙ্গে 2 MP, f/2.4, (macro) ও 2 MP, f/2.4, (depth) এই ক্যামেরা ভাল আলো পেলে ভাল ছবি তুলতে পারে। ছবির ডিটেলস, সারপনেস, কালার সবকিছু মোটামুটি ঠিকঠাক রয়েছে। 1080p@30fps এ ভিডিও করতে পারবেন ভিডিও কোয়ালিটি এভারেজ কয়েলিটির। চলার মতো ভিডিও কয়েলিটি পাবেন এই ক্যামেরা দিয়ে।

সামনে একটি ওয়াটার ড্রপ নচ সহ 16 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা পাবেন। এই ক্যামেরার ছবিও এভারেজ লেভেলের কালার, ডিটেলস ঠিক থাকলেও ছবির ফেস বেশি স্মুথ করে দেয়। এটি আবার অনেকের ভাল লাগে আবার অনেকে পছন্দ করে না। 1080p@30fps তে ভিডিও করতে পারবেন ভিডিও কোয়ালিটি মোটামুটি লেভেলের।

ভ্যারিয়েন্ট

এই ডিভাইসটি আপনারা 2 টা ভ্যারিয়েন্ট এ পাবেন যথা- 6 জিবি র‌্যাম ও 128 জিবি রোম যার মার্কেট প্রাইজ 25,000 টাকা 8 জিবি র‌্যাম ও 128 জিবি রোম এই ভ্যারিয়েন্টের দাম 27,500 টাকা। ফোনটিতে কোন মেমোরি কার্ড ব্যবহার এর সুবিধা পাচ্ছেন না। বাজার দর কম বেশি হওয়াতে এর দাম কত বেশি হতে পারে।

Realme Narzo 50 Pro


নেটওয়ার্ক

বাজেট ডিভাইস হওয়ায় এই ফোনে 5G নেটওয়ার্ক এর সুবিধা পাচ্ছেন আর এর পাশাপাশি 2G,3G,4G এই তিনটি নেটওয়ার্ক সিস্টেমে ও সিম গুলো ব্যবহার করে পারবেন। ফোনটিতে একসাথে দুটি ন্যানো সিম কার্ড ব্যবহার করতে পারবেন।

ব্যাটারি

5000 mAh এর ব্যাটারি ব্যবহার করা হয়েছে এই ডিভাইসটিতে। আর এই ব্যাটারিটি দ্রুত চার্জ করার জন্য 33 ওয়ার্ডের ফার্স্ট চার্জার দেওয়া হয়েছে এটি দিয়ে ফোনটি 50% চার্জ করতে সময় লাগবে 31 মিনিট এর মতো। এক চার্জে ফোনটি 2 দিন এর মতো ব্যাটারি ব্যাকআপ পাবেন আশা করা যায়।

বিশেষ বিশ্লেষণ

এই ফোনটির সব কিছু ভাল লাগলেও ভাল লাগেনি Android 12 সফটওয়্যারটা এই বাজেটে Android 13 থাকলে ফোনটি আরো বেশি ভাল লাগতো। বাকি সব গুলো যেমন- ক্যামেরা, প্রসেসর, ব্যাটারি,ডিসপ্লে সবগুলোর পারফরম্যান্স অনেক ভাল। বাজেট ডিভাইস বা মিড রেঞ্জের গেমিং ফোন এর জন্য এটি একটি ভাল কম্বো প্যাক বলতে পারেন। গেম লাভারদের জন্য এই ফোনটি অন্য ফোনের তুলনায় ভাল হবে।

Realme Narzo 50 Pro


এটি কবে বাজারে আসবে ?

2022, May 26 তারিখে এই রিলিজ হয়।

এই ফোনের দাম কেমন হবে ?

25,000 টাকায় ফোনটি বাজারে পাওয়া যাবে।

ফোনটি কতো জিবি  র‌্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

(6GB+128GB) ও (8GB+128GB) এই দুই ভ্যারিয়েন্টে ফোনটি পাওয়া যাবে।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

Super AMOLED 6.4 inches ডিসপ্লে থাকছে এই ফোনটিতে।

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

MediaTek Dimensity 920 (6 nm) প্রসেসর ও Android 12, Realme UI 3.0 এর সফটওয়্যার দেওয়া হয়েছে।

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

পিছনে (45+2+2) মেগাপিক্সেল এর তিনটি  ক্যামেরা ও 16 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা দিয়েছে।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

5G নেটওয়ার্ক এর পাশাপাশি 2G,3G,4G মুডেও সিম ব্যবহার করতে পারবেন।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

5000 mAh এর ব্যাটারি ও 33 ওয়ার্ডের ফার্স্ট চার্জার।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (under display, optical), accelerometer, gyro, proximity, compass

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

Made by China

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250