Realme c55 Price In Bangladesh। 64 MP ক্যামেরা সঙ্গে ঝকঝকে ডাইনামিক আইল্যান্ড ডিসপ্লে, 29 মিনিট 50% চার্জ। পড়ুন রিভিউ

 

Realme C55



আইফোন 14 প্রো ডাইনামিক আইল্যান্ড এখন এ্যানড্রাইড ও তাও আবার বাজেট ডিভাইজ এ সো এখন আর ডাইনামিক আইল্যান্ড কিনতে হলে গুনতে হবে না অনেক গুলো টাকা আইফোনের পিছনে এ্যানড্রইড এ সবকিছু পাবেন কথা বলবো আজ Realme C55 ফোনকে নিয়ে। প্রথম দিকে যখন আইফোনে ডাইনামিক আইল্যান্ড রিলিজ হয় তখন এ্যানড্রাইড ফোন গুলো অনেক গুলো এ্যাপ নিয়ে আসে এই এ্যাপ দিয়ে ডাইনামিক আইল্যান্ড নিয়ে এসেছে। কিন্তু Realme C55 ডাইনামিক আইল্যান্ড আনতে পারে কোনো রকম এ্যাপ ছাড়াই রিয়েলমি এর নাম দিয়েছে Mini Capsul ।ফোনটি বাজারে প্রথম রিলিজ হয় 8 March 2023 সালে। চলুন এবার ফোনের ডিটেলস সম্পর্কে জেনে নিই।

ফোনের ডিজাইন

Realme C55 এর এবারের সব থেকে বড়ো চমক দিয়েছে এর ডিসপ্লেতে ডাইনামিক আইল্যান্ড আর ডিজাইনটা বেশ মনোমুগ্ধকর। ডিভাইজি 189.5 গ্ৰাম ওজন হাতে নিলে খুব ভারি ফিল হয়না।ডিভাইজ টিতে পাওয়ার বাটনে ফিংগার প্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে যা খুবই ফাস্ট এরং একুরেট।ফোনটি আপনার 3টা কালারের পেয়ে যাবেন Sun shower,Rain Night, Rainforest এই তিনটি কালারের পেয়ে যাবেন।ডিভাইজটিতে পোস্ট এরং বাটন সব ঠিক জায়গায় আছে ডেডিগেটেট সিম কার্ড স্লট ব্যবহার করা হয়েছে যাতে আপনি একটি মেমোরি সব 2 টা সিম কার্ড ব্যবহার করতে পারবেন। এই ফোনটা সবার নজর কেড়ে নিয়েছে এই ডাইনামিক আইল্যান্ড এর জন্য এটি ডিসপ্লে অনেক জায়গা নিয়ে নেয় না ছোট একটা টিপের মতো থাকে।

ডিসপ্লে

ফোনটিতে 6.67 ইঞ্চি আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে যার রেজুলেশন 1080*2400 pixels এরং 90Hz রিফ্রেশ রেট পাবেন এই ডিভাইজে। ডিসপ্লেটা ঠিকঠাক আছে ভালই সবদিক থেকে।90Hz রিফ্রেশ রেট থাকায় স্মুথ টার্চ ও কাজ করতে পারবেন। Realme কোম্পানি এই প্রথম কোনো ডিভাইজে আইল্যান্ড আইলাইন ব্যবহার করছে আর এটির নাম দিয়েছে মিনি ক্যাছুল।এক কথায় I phone 14 pro ছোঁয়া পাবেন এই ডিভাইজ এ।ডিসপ্লে ব্রাইটনেস রুমের মধ্যে ঠিকঠাক ছিল কিন্তু বাইরে চালাতে একটু অসুবিধা হবে।

চিপছেট ও সফটওয়্যার

ডিভাইজটিতে চিপছেট হিসেবে ব্যবহার করা হয়েছে Media Tek Helio G88 বাজেট ফোন আর এই চিপছেট থাকবে না তাও আবার অসম্ভব ব্যাপার ।এই চিপছেট ঠিকঠাক আছে মোটামুটি ভাল জাতের মথ্যে পড়ে আপনার নিত্য দিনের কাজের জন্য এটা ঠিক আছে একদোম বেসিক ইউজার ফোন থেকে তেমন চাওয়া পাওয়া নেই তাদের জন্য একদম ঠিকঠাক আছে।চিপছেট টিকে মোটেও গেমিং এর জন্য না তারপর ও পাবজি এইচডি গ্ৰাফিক্স এ খেলতে পারবে অনেক সময় খেলার ফলে ফ্রেম ড্রপ দেখা দেয় তব এই চিপছেট থেকে এর বেশি আশা করা যায় না।

ভ্যারিয়েন্ট

ডিভাইজটি 6 জিবি র‌্যাম ও 128 জিবি রোম 19999 টাকা আর 8 জিবি 256 জিবি 23999 টাকা পেয়ে যাবেন। 8 জিবি র‌্যামের মথ্যে 4 জিবি ভার্চুয়াল র‌্যাম দেওয়া হয়েছে যেটি আমার মতে খুব বেশি একটা কার্যকর না। ফোনটিতে সফটওয়্যার দেওয়া হয়েছে Android 13(Realme UI 4.0) GPU  Mali-G52 MC2 । তারপর ও মালটি টার্চকিনে খুব একটা প্যারা খেতে হবে না । স্টিম রোলার না চালাইলে এটি খুব ভাল ভাবে চলে যাবে কোনো রকম হিটিং ইসু ও পাবেন না এই ফোনে।

ক্যামেরা

আপনি ফোনটাকে দেখছেন ডিসপ্লের দিকে তাকিয়ে আর ফোনটা আপনার দেখছে ক্যামেরা দিয়ে । এতে আছে একটি 64 মেগাপিক্সেল মেইন ক্যামেরা সুটার আর একটা 2 মেগাপিক্সেল এর সাদি কালো সেস্নর । ফোনটিতে Realme GT Master ফোন এর ক্যামেরা সেন্সর ব্যবহার করার হয়েছে। দিনের বেলায়র সুন্দর ছবি তুলতে পারে ছবিগুলো পাঞ্চি,আর ভাইব্রেন্ড হয়ে থাকে কালার টা মোটামুটি ঠিক রাখার চেষ্টা করে ছবির ডিটেলস, সারপনেস,স্যাডো এরিয়া মোটামুটি ঠিকঠাক রেখেছে কোনকিছু অতিরিক্ত করে নষ্ট করে দেয়নি।তাই বলাই যায় দিনের বেলায় ভাল ছবি বের করা যায় এর দারা । 64 মেগাপিক্সেল ছবি তোলার জন্য আলাদা অপশন ও থাকছে। রাতের বেলা একদম এভারেজ ছবি তোলে ভাল লাইটিং এরিয়াতে ভাল ছবি তোলে । নাইট মোডে ছবি তুললে নরমাল এর থেকে অনেকটা বেটার ছবি পাওয়া যায়। সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে 8 মেগাপিক্সেল এর একটি ক্যামেরা এটা দিয়েও ভাল ছবি ওঠে ছবির সব কিছু ঠিকঠাক আছে। ফোনটির মেইন ক্যামেরা দিয়ে 1080@60FPS এ ভিডিও করতে পারবেন আর সামনে ক্যামেরা দিয়ে 1080@30FPS এ ভিডিও করতে পারবেন এই বাজেটে এর থেকে বেশি আশা করা যায় না বলা যায়।

ব্যাটারি

ডিভাইজ টিতে 5000 mAh এর ব্যাটারি ব্যবহার করছে Realme কোম্পানি। সেই সাথে থাকছে 33 ওয়ার্ড এর ফাস্ট চার্জার। এই ফাস্ট চার্জার দিয়ে 50% চার্জ হতে সময় লাগবে 29 মিনিট এর মতো। ফাস্ট চার্জ হওয়ার জন্য ফোনটি একটু গরম হয়।

বিশেষ বিশ্লেষণ

ফোনটি মূলত নরমাল ইউজ করার জন্য বেশ ভাল।তবে 2D গেম সহ সকল ধরনের গেম মোটামুটি খেলতে পারবেন।ডাইনামিক আইল্যান্ড এর জন্য ফোনটি আমার কাছে বেশ ভাল লেগেছে। মিজ রেঞ্জের মধ্যে এতো কিছু সব ফোনে দেখা যায় না। কেনার আগে সবাই দেখে শুনে কিনবেন।

Realme c55


এটি কবে বাজারে আসবে ?

এটি প্রথম বাজারে আসে 2023, March 08 তারিখে।

এই ফোনের দাম কেমন হবে ?

ফোনটি বাজার দাম রাখা হয়েছে  19,999 টাকা । 

ফোনটি কতো জিবি র ্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

ডিভাইজটি 6 জিবি র‌্যাম ও 128 জিবি রোম 19999 টাকা আর 8 জিবি 256 জিবি 23999 টাকা পেয়ে যাবেন। 8 জিবি র‌্যামের মথ্যে 4 জিবি ভার্চুয়াল র‌্যাম দেওয়া হয়েছে।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

এটিতে 6.72 ইঞ্চি আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে রেজুলেশন দেওয়া হয়েছে 1080 x 2400 pixels

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

Mediatek Helio G88 (12nm) চিপছেট দেওয়া হয়েছে ও সফটওয়্যার দেওয়া হয়েছে Android 13, Realme UI 4.0

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

ফোনটির সামনে 64+2 মেগাপিক্সেল এর ক্যামেরা দেওয়া হয়েছে ও সামনে 8 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। 1080p@30fps ভিডিও করতে পারবেন।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

ফোনটিতে 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে না ।GSM / HSPA / LTE সাপোর্ট করবে।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

5000mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে ও 33 ওয়ার্ড এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (side-mounted), accelerometer, proximity, compass

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

এটি তৈরি করছে চায়না মোবাইল কোম্পানি।

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250