Vivo v27 Pro 5G Price In Bangladesh। রং বদলানো ফোন সঙ্গে শক্তিশালী হার্ডওয়ার ও ঝা চকচকে ডিসপ্লে। 66 ওয়ার্ড এর চার্জার 40 মিনিটে ফুল চার্জ? পড়ুন বিস্তারিত





Vivo v27 Pro




মানুষ রং বদলায় তাহলে ফোন রং বদলালে সমস্যা টা কি ।এটা হলো Vivo v27 Pro এটা রং বদলায় আমার চারিপাশে  মানুষের মতো।আর এই রং বদলানো ফোন Vivo কোম্পানি প্রথম নিয়ে আসেনি আরও অনেক গুলো কোম্পানি তাদের নতুন ফোনে এটি ব্যবহার করছে।Vivo v27 pro ফোনটি রং বদলানো এর এক মাএ গুন না Mediatek Dimensity 8200 চিপছেট সুন্দর কার্ভ বডি এবং সুন্দর ক্যামেরা সিস্টেম এর যে রিং লাইটা আছে  এইটাকে দেখে মনে হচ্ছে এটি একটি মহা গুনি ফোন। নেটওয়ার্ক সিস্টেমে এই ফোনে 5G সাপোর্ট করবে ।ফোনটি 2023, March 01 তারিখে প্রথম বাজারে আসে।তো চলুন আজ আমরা এই Vivo v27 pro এর গুনগান বিচার করে দেখি।

ডিজাইন

Vivo ফোনের ক্ষেএে স্পেশালি একটি ফোন সব দিক দিয়ে গুনি হতে হবে না সব দিক ইন্টারেস্টিং হতে হবে এমন কথা না এই ফোনটার কিছু দিক গুন আছে বাকি সব এভারেজ। এক সময়ের সাড়া জাগানো Samsung কোম্পানি তাদের ফোন গুলোতে কার্ভ ডিসপ্লে দিতো কিন্তু তারা এখন ফ্লাট ডিসপ্লে বেশি ব্যবহার করছে। কিন্তু Vivo সহ অন্য কোম্পানি এখন কার্ভ ডিসপ্লে ব্যবহার করছে এটি দেখতে সুন্দর একটি প্রিমিয়াম ভাইভ দেয় vivo v27 pro এর ক্ষেএে ব্যতিক্সম ঘটছে না। ফোনটা বেশ হালকা বেশ চিকন হাতে ধরলে ভালই লাগে। ফোনটির ওজন মাএ 182 গ্রাম।ফোনটির সামনে পিছনে কোন প্রোটেকশন আছে কিনা আমাদের জানা নাই। তবে এইটার বডিটা সেমি ফ্লাগশিপ লেভেলের লাগছে হাতে ধরলে। প্রিমিয়াম নেস এর ক্ষেএে Vivo কোম্পানি এই ফোনটি কোন ছাড় দেই নাই। ফোনটি রোদে নিয়ে গেলে এটি ব্যাকপার্ট এর কালার পরিবর্তন হয়ে যায় ব্লু কালার থাকে নরমালি পরিবর্তন হয়ে ডার্ক ব্লু কালার হয়ে যায়। আবার ছায়ায় নিয়ে আসলে ব্লু কালারে ফিরে আসে।কালো কালারের ফোনটিতে কালার পরিবর্তন হয় না। ফোনটি আপনারা 2 টা কালারে পাবেন Magic Blue, Noble Black ।  ফোনটিতে ওয়াটার ড্রপ নচ পাবেন। এটির ডিসপ্লেতে ফিংগার প্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। বাটন পোটস সব ঠিকঠাক জায়গায় আছে। 

ডিসপ্লে 

6.78 ইঞ্চি এ্যামুনেট ডিসপ্লে দেওয়া হয়েছে আর এই ডিসপ্লে রেজুলেশন দেওয়া হয়েছে 1080*2400 pixels120Hz রিফ্রেশ রেট দেওয়া হয়েছে যার জন্য টার্চ রেসপন্স খুবই ফাস্ট। মিডিয়া ওয়াচিং এর ক্ষেএে কালার, সারপনেস, ডিটেলস সব কিছু ঠিকঠাক পাবেন।আর কার্ভ ডিসপ্লে হওয়ার মিডিয়া ওয়াচিং এর জন্য ভাল একটা ফিল পাবেন। কোন রকম বেজেল এর পরিমান নেই,ইন ডিসপ্লে ফিংগার প্রিন্ট পাবেন,সাথে থাকছে ওয়াটার ড্রপ নচ।

চিপছেট ও সফটওয়্যার

এই ডিভাইজে Mediatek Dimensity 8200 (4 nm) চিপছেট ব্যবহার করা হয়েছে। এটি Snapdragon 7 Gen 1 এর মতো কাজ করবে তাহলে বুঝতে পারছেন এটি কতোটা হাডি একটি চিপছেট।বেশ ভাল রকম এর চাপ নিতে পারবে এই চিপছেট। আর এই চিপছেটের সঙ্গী হিসেবে সফটওয়্যার দেওয়া হয়েছে Android 13, Funtouch 13 । চিপছেট ও সফটওয়্যার এর কম্বিনেশন ভাল হলে সেই ফোন থেকে ভাল আউটপুট পাওয়া যায় যেমন- ভাল ছবি পাওয়া যায়, ভারি গেম সহ সকল ধরনের চাপ সে নিতে পারে। পাবজি, ফ্রি ফায়ার সকল গেম হাই গ্ৰাফিক্স এ খেলতে পারবেন তবে লং টাইম গেম খেললে ফোনটি হিটিং ইসু পারেন।

ভ্যারিয়েন্ট

ফোনটি আপনারা 2 টা ভ্যারিয়েন্ট এ পাবেন 8/128 জিবি ও 12/256 জিবি । 12/256 জিবি এর দাম পাবেন 53,000 টাকা ও 8/128 জিবি দাম রাখা হয়েছে 47,000 টাকা

ক্যামেরা 

ক্যামেরা লাভারদের কাছে Vivo একটু স্পেশাল আর ওই স্পেশাল জায়গাটা আরো স্পেশাল করে নিতে পারে Vivo v27 pro এর রিং লাইটা। ফোনটিতে সামনে 50 মেগাপিক্সেল এর ক্যামেরা দেওয়া হয়েছে ও ক্যামেরার কালার,ডিটেলস, সারপনেস সবকিছু ঠিক ছিল বাট ছবির সাবজেট ঠিক ছিল না মানে ছবিটা বেশি স্মুথ করে ফেলছিল, অনেকটা মেকাপ করার মতো। আর পিছনে 3 টা ক্যামেরা দেওয়া হয়েছে 50 মেগাপিক্সেল এর (ওয়াইড) 8 মেগাপিক্সেল এর (আলট্রাওয়াইড) 2 মেগাপিক্সেল এর (ম্যাক্স) পিছনের ক্যামেরা ছিল বেশ ভাল ছবির ডিটেলস, সারপনেস, কালার, সাবজেক্ট সবকিছু ঠিক ছিল।তবে এই ফোন দিয়ে প্রোটেড মুডে ভাল ছবি তুলতে পারবে। ছবির ব্যাকগ্ৰাউন্ড এর ব্লার ইচ্ছা মতো করে নিতে পারবেন। রিং লাইটা প্রোটেড মুডে ছবি তোলা সময় কম আলো দেয় কিন্তু অন্য সময় বেশি আলো দিয়ে থাকে এটি। 4K@30fps, 1080p@30fps দিয়ে ভিডিও করতে পারবেন ভিডিও কোয়ালিটি এভারেজ পাবেন।

ব্যাটারি

4600mAh এর ব্যাটারি দেওয়া হইছে সাথে থাকছে 66 ওয়ার্ড এর ফাস্ট চার্জার। আর এই চার্জার দিয়ে ব্যাটারিটি 50% চার্জ দিতে সময় লাগবে 19 মিনিট

বিশেষ বিশ্লেষণ

ফোনটিতে যেমন ভালোর দিক আছে তেমনি খারাপ দিক ও আছে তো ভাল দিক হলো বেশ বড়ো একটা কার্ভ ডিসপ্লে দেওয়া হয়েছে, মিডিয়া ওয়াচিং এর জন্য ডিসপ্লেটি ভাল কালার, পারসনের সব ঠিকঠাক আছে,ডিজাইনটা ভাল,ক্যামেরার সাথে রিং লাইট একটি মনোমুগ্ধকর ডিজাইন, ফাস্ট চার্জার ও পাচ্ছেন এই ফোনে। এবার খারাপের দিক হলো ফোনটির সামনে পিছনে কোন প্রোটেকশন নাই থাকলেও নাম মাএ, ইনডিসপ্লে ফিংগার প্রিন্টটা একটু স্লো আর ফিংগার প্রিন্টটা একটু নিচের দিকে এক হাতে ফোন ধরে ফিংগার প্রিন্ট এ আঙ্গুল দিতে প্যারা লাগে। এতো একটা দামি ফোন তাতে আবার মনো স্পিকার দিছে ডুয়েল স্পিকার দিলে ভাল হতো। ফোনটিতে কোন আইপি রেটিং ও নাই মানে  একটু আকটু পানিতে সমস্যা হতে। এই দাম হিসেবে এই গুলো থাকবে না আশা করা যায় না।

Vivo v27 Pro


এটি কবে বাজারে আসবে ?

2023, March 01তারিখে এটি বাজারে আসে।

এই ফোনের দাম কেমন হবে ?

ফোনটির দাম রাখা হয়েছে 53,000 টাকা।

ফোনটি কতো জিবি র‌্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

দুইটা ভ্যারিয়েন্টে এ পাবেন 8/128 জিবি ও 12/256 জিবি ।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

6.78 ইঞ্চি এ্যামুনেট ডিসপ্লে ও রেজুলেশন দেওয়া হয়েছে 1080*2400 pixels 

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

Mediatek Dimensity 8200 (4 nm) চিপছেট দেওয়া হয়েছে ও সফটওয়্যার ব্যবহার করা হয়েছে Android 13, Funtouch 13

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

ফোনটির পিছনে 3 টা ক্যামেরা দেওয়া হয়েছে 50+8+2 মেগাপিক্সেল এর ও সামনে 50 মেগাপিক্সেল এর সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। 4K@30fps, 1080p@30fps ভিডিও করতে পারবেন।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

ফোনটি 5G নেটওয়ার্ক সাপোর্টেট আর এর পাশাপাশি GSM / HSPA / LTE এ ও চখলাতে পারবেন।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

4600mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে ও 66 ওয়ার্ড এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (under display, optical), accelerometer, gyro, proximity, compass, color spectrum

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

ফোনটি তৈরি করছে চায়না মোবাইল কোম্পানি।



Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250