Wanton NexG N70 Price In Bangladesh। প্রত্যাশা পূরণে মার্কেটে হাজির ওয়ালটনের নতুন ফোন। এবার মার্কেট কাপাবে ওয়ালটন। পড়ুন রিভিউ

 

Walton NexG N70


বন্ধুগন আজ আমরা এমন একটা ফোনের সাথে পরিচয় হতে যাচ্ছি যেটি মিড রেঞ্জের মধ্যে বা 10000 টাকা আশেপাশে আমার দেখা সেরা একটি ফোন। কথা বলবো আজ Wanton NexG N70 নিয়ে। ফোনটি ওয়ালটন কোম্পানি 8 জুন 2023 সালে লঞ্চ করে এবং বাজারে পাওয়া যায় 11 জুন 2023 সালে। এই বাজেটে আপনার পাচ্ছে একটি বড়ো ডিসপ্লে, প্রিমিয়াম কয়েলিটি একটি ফোন। এই বাজেটে অন্য কোন কোম্পানির এই রকম কোনো ফোন আছে বলে আমার মনে হয় না। ফোনটি ডিজাইন ,কলার ,চিপছেট , সব কিছু এই দামের মধ্যে আমার বেশ ভাল লেগেছে তাই তাইলে আপনার এই ফোনটি দেখতে পারেন।

ফোনের ডিজাইন

ডিজাইন ওয়াইজ ওয়ালটন এবার বেশ ভাল কিছু দিয়েছে। হাতে নিলে একদম চিপ ফিল হয় নি ব্যাকপাট ম্যাট ফিনিসের আর ম্যাট ফিনিস অলয়েজ এ্যাপ্রিশিয়েড । ফোনের ফ্রেম ব্যাকপাট প্লাস্টিকের হলেও এটা কিন্ত বেশ ভাল একটা স্টাডি ফিল দেয়। মানে চাপ পড়লে ভেঙ্গে যাবে না আর কি কিন্তু যখন ফোনের পিছন থেকে সামনে যাই তখন একটা জিনিস খারাপ লাগে এই ফোনের উ নচটা দেখে। ওয়ালটন কোম্পানি সেই 2017-18 সালের উ নচ এই ফোনটাতে ব্যবহার করছে। এছাড়া বাকি সব ঠিকঠাক আছে পাওয়ার বাটনে ফিংগার প্রিন্ট ব্যবহার করছে যেটি খুব ফাস্ট তবে সাওন্ডটা কিছুটা ঢিলে আছে । ফোনটা আপনার 3 টা কালার পেয়ে যাবেন  মিডনাইট গ্ৰিন, জডি ব্লু এবং স্কাই গ্ৰে ওভারওল ফোনের নচটা বাদে বাকি সব ঠিকঠাক কোনো কম্পেলেন নেই। উ নচটা  যদি আরো অপডেট করতো তবে ফোনের ডিজাইনটা আরো সুন্দর হতো।

ডিসপ্লে

এতে থাকছে একটি 6.6 ইঞ্চি 90Hz এর আইপিএস ডিসপ্লে যা এই প্রাইজের একটি পারফেক্ট কম্বো। এই ডিসপ্লে কয়েলেটি বেশ ডিসেন্ট কালার গুলো একটু কোলটনের যা সিটিং থেকে মনমতো করে ঠিক করে নেওয়া যায়। এছাড়াও ফোনের ডিসপ্লে ব্রাইড নেচ, সার্পনেচ, ডিটেলস মোটামুটি সব কিছু ঠিকঠাক রয়েছে। ডিসপ্লে তো আমার ভালই পেলাম চলুন এবার হার্ডওয়ার এর দিকে যাওয়া যাক।

চিপছেট

ফোনটিতে চিপছেট হিসেবে ব্যবহার করা হয়েছে Unisoc T606 এটা একটা কেপাবল চিপছেট যেটা আপনার ডে টু ডে সকল কাজ হ্যান্ডেল করতে পারবে ইউটিউব, ফেসবুক, হটচ্যাপ, ব্রাউজিং সবকিছু অনায়াসে চালাতে পারবেন। আগেই বলে রাখি এটা কিন্তু গেমিং চিপছেট না আপনারা এটি দিয়ে 2ডি গেম খেলতে পারবেন লো সেটিং এ ফ্রি ফায়ার গেম খেলতে পারবেন লো সেটিং এ পাবজি ও খেলতে পারবেন তো ল্যাগ টা একটু বেশি দেখা দিবে।

ভ্যারিয়েন্ট

ফোনটি আপনার 4+4=8 জিবি  র‌্যাম  ও 64 জিবি রোম এখানে আমি 4+4 জিবি তার কারন এখানে 4 জিবি ফিজিক্যাল  র‌্যাম  ও 4 জিবি ভার্চুয়াল  র‌্যাম  আর এই 4 জিবি ভার্চুয়াল র‌্যাম  আসলে খুব একটা কাজের না যেখানে কম্পিটিশন সবাই লেভেল আপ করতেছে সেখানে ওয়ালটন কোম্পানির লেভেল আপ করা উচিত ছিল। যাই হোক এবার আসি এর সফটওয়্যার নিয়ে এই ফোনে অ্যান্ড্রয়েড 12 রান করছে বলতে গেলে বাজেট হিসেবে ঠিক আছে বলা যায়।

নেটওয়ার্ক

এটিতে 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে না। GSM / HSPA / LTE সাপোর্টেড।

ক্যামেরা 

এবার ক্যামেরার কথায় আসি ফোনটিতে পিছনের 2 টা ক্যামেরা দেওয়া হইছে একটি  52 মেগাপিক্সেল আর একটি 2 মেগাপিক্সেল। এই ক্যামেরা দিয়ে দিনের বেলায়র ছবিতে লাইট একটু বেশি হয় আর রাতের বেলার ছবিতে লাইট অনেকটা কম মনে হয় । বাকি সব ঠিকঠাক আছে যেমন ছবির ডিটেলস,সারপনেস,কালার, ফোকাস। তবে এই ফোনে যে চিপছেট ও সফটওয়্যার (Android 12) ব্যবহার করা হয়েছে 52 মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে খুব ভাল ছবি তোলা যাবে বলে আশা করা যায় না। 

ব্যাটারি

এই ডিভাইজে 5000 মিলি এম্পিয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে। 18 ওয়ার্ড এর ফাস্ট চার্জার ব্যবহার করা হয়েছে। এই ব্যাটারি দিয়ে 2 দিন অনায়াসে চালাতে পারবে। তবে আমার মতে 18ওয়ার্ড এর থেকে একটু বেশি  ফাস্ট চার্জার দিলে ভাল হতো। চার্জ হওয়ার সময় হিটিং ইসু পারেন আপনারা।

বিশেষ বিশ্লেষণ

10000 টাকার মধ্যে এই ফোনটি অনেক ভালো একটি ফোন। আপনার ডে টু ডে সব কিছু করতে পারবে। চিপছেট একটু নরমাল হলেও এই বাজেট এর বেশি কিছু আশা করা যায় না। 2ডি গেম সহ ফ্রি ফায়ার গেম খেলতে পারবেন। এই বাজেটে আপনার 6.6 ইঞ্চি একটি বড়ো ডিসপ্লে পাচ্ছেন।

Walton NexG N70


এটি কবে বাজারে আসবে ?

2023, June তারিখে বাজারে প্রথম আসে।

এই ফোনের দাম কেমন হবে ?

ফোনটি বাজারে দাম রাখা হয়েছে 10,999 টাকা।

ফোনটি কতো জিবি র‌্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

এটি 8 জিবি র‌্যাম ও 64 জিবি রোম এর পাবেন।

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

ফোনটি 6.6 ইঞ্চি আইপিএস ডিসপ্লে দেওয়া হয়েছে ও রেজুলেশন দেওয়া হয়েছে 720*1612 Pixels 

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

UNISOC TIGER T606 চিপছেট দেওয়া হয়েছে ও সফটওয়্যার দেওয়া হয়েছে Android 12

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

ফোনটিতে 52+2 মেগাপিক্সেল এর ক্যামেরা দেওয়া হয়েছে ও সামনে 8 মেগাপিক্সেল এর ক্যামেরা দেওয়া হয়েছে।1080p@30fps ভিডিও করতে পারবেন।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

এটিতে 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে না। GSM / HSPA / LTE এ চালাতে পারবেন।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

5000mAh এর ব্যাটারি দেওয়া হয়েছে ও 18 ওয়ার্ড এর চার্জার দেওয়া হয়েছে।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (side-mounted), accelerometer, proximity, compass

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

ফোনটি তৈরি করছে বাংলাদেশ Walton কোম্পানি।

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250