ZTE Nubia Red Magic 8 Pro | Snapdragon এর গেমিং ফোন সঙ্গে Under Display Camera | 2K রেজুলেশন এর ডিসপ্লে, গেমিং এর জন্য কুলিং ফ্যান কি নেই ফোনটিতে |


Red Magic 8 Pro


আজকে আপনাদের যে ডিভাইজটি সম্পর্কে বলবো এটি সম্পর্কে আপনার ও খুব বেশি জানতে ইচ্ছা করে। এটা হচ্ছে Nubia Red Magic 8 Pro এটি বর্তমানে একটি গেমিং ডিভাইজ। এই ফোনটাতে আপনারা পেয়ে যাবেন একটি কুলিং ফ্যান যেটি 20000RPM পর্যন্ত স্পিন করে আরো পেয়ে যাব একটি In Display ফ্রন্ট ক্যামেরা Snapdragon 8 Gen 2 চিপছেট এর সঙ্গে infinity জোছ লেবেলের একটি ডিসপ্লে। ফোনটি ইন্টারন্যাশনাল বাজারে আসে 2022, December 26 তারিখে। ফোনটার অস্থির একটা ডিজাইন দেখে যে কারও এই ফোনটা সম্পর্কে জানতে ইচ্ছা করবে। চলুন জেনে নেওয়া যাক ফোনটাতে কি কি ফিচার থাকছে।

ফোনের ডিজাইন

এই ফোনটা দেখতে সেই লেভেলের যোছ ফোনটা হাতে ধরলে প্রশংসা করে মন চায় একটা ফোন এতো জোছ কি করে হয় সামনে পিছনে গ্লাছ দেওয়া প্লেন মেটার ফ্রেম পিছন দিকে তাকালে খুবই ভাল লাগে ডিজাইনটা অনেকটা Xiaomi মানদাতা আমলের Xuaomi mi 8 ফোনের মতো লাগে। পিছনে কুলিং ফ্যান ঘোরে ফ্যানটি দেখতে অনেক ছোট ও কিউট। ফোনটির পিছনে 3 টা ক্যামেরা দেওয়া হয়েছে ও সামনে Under Display একটি ক্যামেরা দেওয়া হয়েছে। Nubia তারা এবার মারাত্মক লেভেলের একটি গেমিং ফোন বার করছে। গেম লাভার দের জন্য এই ফোনটি একটি অস্থির একটি কম্বো বলতে পারেন।

ফোনের বডি

এই ডিভাইজটি বডি ডাইমেসিটি রাখা হয়েছে 164 x 76.4 x 8.9 mm (6.46 x 3.01 x 0.35 in) ও এর ওজন 228 গ্ৰাম ফোনটা বেশ বড়োসড়ো হওয়ায় হাতে নিলে কোন রকম বোরিং ফিল হয় না। ফোনটার সামনে পিছনে গ্লাছ দেওয়া হয়েছে ও এ্যালোমিনিয়াম এর ফ্রেম ব্যবহার করা হয়েছে এই ফোনটিতে। পোটস এবং বাটন ঠিকঠাক জায়গায় থাকলেও In Display Fingerprint দেওয়া হয়েছে আর এই ফোনটি আপনারা 2 টা কালারে পাবেন Black, Transparent । 




ZTE nubia Red Magic 8 Pro


ডিসপ্লে

6.8 inches AMOLED capacitive touchscreen, 1B colors এর একটি সুন্দর ডিসপ্লে দেওয়া হয়েছে এই ফোনটিতে। 1116*2480 পিক্সেল রেশিও থাকছে এই ডিভাইজটিতে। ফোনটা হাতে নিয়ে রাখলে মনে হয় আস্ত একটি ডিসপ্লে হাতে নিয়ে রাখছি। ডিসপ্লেটিতে এতো চিকন বেজেল দেওয়া হয়েছে দেখলে বোঝা যায় না বিন্দু পরিমানে ও কার্ভ না এই ডিসপ্লেতে মানে আস্ত একটি ফ্লাট ডিসপ্লে দেওয়া হয়েছে এই ডিভাইজ টিতে। 120Hz, 1300 nits (peak) থাকায় টার্চ রেসপন্স অনেক ভাল ও ডে লাইটে ডিসপ্লেটি দেখতে মটেও অসুবিধা পড়তে হবে না। ডিসপ্লেটিতে এক্সপ্রিয়েস্ন সেই লেভেলের জোছ। এতো বড়ো ডিসপ্লেতে একটি Under Display সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে যেটি আমার দেখা একটি নতুন ফিচার এটি এতোটা একুরেট যে ডিসপ্লেতে একটি ক্যামেরা আছে আপনি ক্যামেরা অন না করলে খুজেই পাবেন না। কালার,সারপনেস, ডিটেলস এতোটা ক্লিয়ার আপনি না দেখলে বিশ্বাস করতে পারবেন না মাথা নষ্ট করা একটি এক্সিপেরিয়েস্ন পাবেন এই ডিসপ্লে থেকে।

Red Magic 8 Pro


প্রসেসর

Qualcomm SM8550 Snapdragon 8 Gen 2 (4 nm) এর মতো একটি গেমিং ডে টু ডে ব্যবহার করা যাবে এমন একটি প্রসেসর দেওয়া হয়েছে। CPU এ থাকছে Octa-core (1x3.2 GHz Cortex-X3 & 2x2.8 GHz Cortex-A715 & 2x2.8 GHz Cortex-A710 & 3x2.0 GHz Cortex-A510) ও GPU এ দেওয়া হয়েছে Adreno 740 আর এই প্রসেসরটি ঠান্ডা করার জন্য ছোট সুন্দর একটি কুলিং ফ্যান দেওয়া হয়েছে এই কুলিং ফ্যানটি মিনিট 20000 বার স্পিন করতে পারে যা এই ডিভাইজটিকে 16° পর্যন্ত ঠান্ডা করতে পারবে। এক দিক দিয়ে বাতাস ঢুকবে অন্য দিক দিয়ে বের হয়ে যাবে এটাই এর নিয়ম। এই এই চিপছেট দিয়ে পাবজি, ফ্রি ফায়ার,কলঅব ডিউটি যে কোন ধরনের গেম খেলতে পারবেন কোন রকম সমস্যা হবে না কারন এই ফোনটি গেমিং এর জন্য তৈরি করা হয়েছে। এর পাশাপাশি ডে টু ডে সব কাজ এর দিয়ে করতে পারবেন।

সফটওয়্যার

ডিভাইজটিতে Android 13, Redmagic OS 6 সফটওয়্যার দেওয়া হয়েছে পরবর্তী আপডেট এর মধ্যে এটি আরো বাড়ানো যাবে। একটি ফোনের সফটওয়্যার ও চিপছেট এর কম্বিনেশন এ ফোনটিতে থেকে ভাল আউটপুট পাওয়া যায়। বিশেষ করে ক্যামেরার দিক দিয়ে ভাল ছবি পাওয়ার জন্য এই দুইটা জিনিসের বেশি দরকার পড়ে। এই ডিভাইজে এই দুইটা জিনিসের কম্বিনেশন খুবই ভাল যার ফলে আউটপুট অনেক ভাল পাওয়া যাবে।

ভ্যারিয়েন্ট

এই গেমিং ফোনটি আপনারা 2 টা ভ্যারিয়েন্ট এ পাবেন 12 জিবি র‌্যাম ও 256 জিবি রোম যার দাম রাখা হয়েছে 87,000 টাকা ও 16 জিবি র‌্যাম 512 জিবি রোম এটির দাম রাখা হয়েছে 1,05,000 টাকা। এক্ট্রা কোন মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন না এই ফোনটিতে।

ZTE nubia Red Magic 8 Pro


ক্যামেরা

এই ডিভাইজ এর পিছনে 3 টা ক্যামেরা 50 MP, f/1.8, (wide), 1/1.57", 1.0µm, PDAF এর মেইন ক্যামেরা, 8 MP, f/2.2, 120˚, 13mm (ultrawide), 1/4.0", 1.12µm ও 2 MP, f/2.4, (macro) এই ক্যামেরা অনেক ভাল ভাল শর্ট নিতে পারে ছবির কালার, ডিটেলস, সারপনেস সবকিছু ঠিক আছে। রাতের বেলায় নাইট মোডে ভাল ছবি তুলতে পারে এই ক্যামেরা । ভিডিও কয়েলিটি ও অনেক ভাল 8K@30fps, 4K@30/60fps, 1080p@30/60/120/240fps এই মুড গুলো দিয়ে ভিডিও করতে পারবেন। ভিডিও কয়েলিটি ও ভাল পাবেন। সামনে একটি ক্যামেরা দেওয়া হয়েছে সেটি আবার 16 MP, (wide), under display ক্যামেরা। সাধারণ অবস্থায় এই ক্যামেরা দেখতে পাওয়া যায় না ক্যামেরা অন করলে এটি দেখা যায়। এটি এতোটা একুরেট যে ডিসপ্লেতে একটি ক্যামেরা আছে কেউ বুঝতে বা বলতে পারবে না। এই ক্যামেরা দিয়ে ভাল ছবি তুলতে পারবেন সারপনেস, ডিটেলস সবকিছু ঠিকঠাক আছে ভিডিও কয়েলিটি ও ভাল  1080p@30fps এ ভিডিও করতে পারবেন। ভিডিও কয়েলিটি ও অন্য ফোনের তুলনায় অনেক ভাল। 

নেটওয়ার্ক

এই ডিভাইজটিতে 2 টা সিম কার্ড ব্যবহার করতে পারবেন ও ফোনটি ফুল 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে আর এই 5G নেটওয়ার্ক এর পাশাপাশি 2G,3G,4G মুডে সিম দুইটি চালাতে পারবেন।

ব্যাটারি

গেমিং ফোন হওয়ায় 6000 mAh এর একটি পাওয়ার ফুল ব্যাটারি দেওয়া হয়েছে এই ডিভাইজটিতে। ফোনটি আপনারা 2 টা ভার্শন এ পাওয়া যাবে একটি চায়না ও আর একটি ইন্টারন্যাশনাল। চায়না ভার্শন টিতে 80 ওয়ার্ড এর ফাস্ট চার্জার পাবেন যেটি দিয়ে ফোনটি ফুল করতে 35 মিনিট সময় লাগবে ও ইন্টারন্যাশনাল ভার্শনে 65 ওয়ার্ড এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে এই চার্জার দিয়ে চার্জ করতে 43 মিনিট এর মতো সময় নিবে। 6000 mAh এর ব্যাটারি ফুল চার্জ দিলে অনায়াসে 3 দিন চোখ বুজে চালাতে পারবেন।

বিশেষ বিশ্লেষণ

এই ফোনের বিশ্লেষণ করে শেষ করা যাবে না মাথা নষ্ট করা ডিজাইন দিয়ে এর ক্যামেরা,ব্যাটারি ব্যাকআপ, ফ্লাট ডিসপ্লে, প্রসেসর সব কিছু অন্য ফোনের থেকে নেক্ট্র লেভেলে নিয়ে গেছে Nubia কোম্পানি। এখন কার যুগে সব থেকে আপডেট ও শক্তিশালী প্রসেসর দেওয়া হয়েছে এই ফোনটিতে। মূলত এটি একটি গেমিং চিপছেট কিন্তু গেমিং এর পাশাপাশি আপনার ডে টু ডে সবল কাজ অনায়াসে সামলে নিতে পারবে এই চিপছেটি। পাওয়ারফুল ব্যাটারি 3 দিন এর বেশি ব্যাকআপ দিয়ে থাকবে। গেমারদের জন্য এই ডিভাইজটি একটি বেষ্ট চয়েজ হয়ে থাকবে।

Red Magic 8 Pro


এটি কবে বাজারে আসবে ?

2022, December 26 তারিখে বাজারে আসে।

এই ফোনের দাম কেমন হবে ?

87,000 টাকা ডিভাইজটির দাম রাখা হয়েছে।

ফোনটি কতো জিবি র‌্যাম ও রোম এর পাওয়া যাবে ? 

12 জিবি র‌্যাম ও 256 জিবি রোম ও 16 জিবি র‌্যাম ও 512 জিবি রোম 

ফোনটিতে কেমন ডিসপ্লে দেওয়া হয়েছে ? 

6.8 inches AMOLED ঝকঝকে ডিসপ্লে দেওয়া হয়েছে।

ফোনটিতে কেমন চিপছেট ও প্রসেসর দেওয়া হয়েছে ?

Qualcomm SM8550 Snapdragon 8 Gen 2 (4 nm) ও Android 13, Redmagic OS 6 সফটওয়্যার দেওয়া হয়েছে।

ফোনটিতে ক্যামেরা ও ভিডিও কয়েলিটি কেমন হবে ? 

পিছনে 3 টা ক্যামেরা 50+8+2 মেগাপিক্সেল এর ও সামনে 16 মেগাপিক্সেল এর Under Display Camera দেওয়া হয়েছে।

ফোনটি কি 5G নেটওয়ার্ক সাপোর্ট করে?

ফোনটি 5G নেটওয়ার্ক সাপোর্ট করবে ও 2G,3G,4G মুডে সিম কার্ড ব্যবহার করতে পারবেন।

এই ফোনে কেমন ব্যাটারি দেওয়া হয়েছে ?

6000 mAh এর ব্যাটারি ও চাইনিজ ভার্শনে 80 ওয়ার্ড, ইন্টারন্যাশনাল ভার্শনে 65 ওয়ার্ড এর ফাস্ট চার্জার দেওয়া হয়েছে।

ফোনটিতে কি কি সেন্সর দেওয়া হয়েছে ? 

Fingerprint (under display, optical), accelerometer, gyro, proximity, compass

এই ফোনটি কোন দেশ তৈরি করেছে ?

Made by China



Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250