অনলাইন থেকে ৫টি উপায় ইনকাম করার সহজ পদ্ধতি । Online Income 2023

অনলাইন থেকে ৫টি উপায় ইনকাম করার সহজ পদ্ধতি । Online Income 2023

চাকরি বা ব্যাবসার পিছনে না ঘুরে বৈধ উপায়ে আপনি যদি লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে চান তাহলে আপনিও ফ্রিল্যান্সিং গুরু করতে পারেন। কিন্তু অনেকে আমরা জানি না কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করতে হয় আবার অনেকের ভ্রান্ত ধারণা আছে সত্যি কি ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করা যায়। আজকে আপনাদের সব প্রশ্নের উত্তর দিব ও কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করা যায় তার জন্য ৫টি পদ্ধতি বলে দিব।  ফ্রিল্যান্সিং করে মানুষ প্রচুর টাকা ইনকাম করে থাকে তবে এর পিছনে প্রধান কারণ হলো ধৈর্য্য। ফ্রিল্যান্সিং করে আপনিও প্রচুর টাকা ইনকাম করতে পারবেন সেক্ষেত্রে আপনাকেও ধৈর্য্য ধরতে হবে। আপনি যদি যেকোন একটা কাজ ভালভাবে শিখে অনলাইনে ১টা বছর পড়ে থাকতে পারেন তাহলে ভাল কিছু পাবেন। তো এতো কথা না বলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে ফ্রিল্যান্সিং শুরু করা যায়।

খুব দ্রুত ফ্রিল্যান্সিং করে বা অনলাইন থেকে ইনকাম করার জন্য ৫টি সহজ উপায়ে আছে। যেমন-

অনলাইন থেকে ৫টি উপায় ইনকাম করার সহজ পদ্ধতি । Online Income 2023


১. ফেসবুক ও ইউটিউব: আমাদের দেশে অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য সব থেকে সহজ উপায় হলো ফেসবুক ও ইউটিউব থেকে টাকা ইনকাম করা। এটা সব থেকে জনপ্রিয় হওয়ার মূল কারন আমাদের প্রতিবেশী বা বন্ধু বান্ধব বা চেনা পরিচিত অনেকে আছে যারা ফেসবুকে ও ইউটিউব থেকে টাকা করে। অনলাইন থেকে টাকা ইনকাম করার জন্য আমি আপনাদের সব থেকে বেশি উৎসাহ দিব ভিডিও তৈরি করার জন্য। আপনি যদি একটা ভিডিও তৈরি করতে পারেন তাহলে ফেসবুক ও ইউটিউবে দুই জায়গায় ছেড়ে ডবল ইনকাম করতে পারবেন। এর পাশাপাশি আপনার পরিচিতি ও বাড়বে সবাই আপনাকে চিনবে যা পরবর্তীতে ভিডিও বানাতে আপনার অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। এবার আপনার মনে প্রশ্ন আসতে পারে কিভাবে ফেসবুক ইউটিউব ভিডিও বানানো শিখবো। ফেসবুক ও ইউটিউব এর চ্যানেল খুলতে বা ভিডিও এডিটিং করা শিখতে আপনাকে কোথাও যেতে হবে না বা কোন প্রতিষ্ঠানে ভর্তি হতে হবে না ইউটিউব এ গিয়ে যেকোন বিষয়ে সার্চ করলে ভিডিও পেয়ে যাবেন ইউটিউব দেখে আপনি সব কাজ ভালভাবে করে নিতে পারবেন। আপনার যদি কোন অভিজ্ঞতা না থাকে তাহলে ভিডিও বানিয়ে লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারেন কারণ এতে কোন অভিজ্ঞতা লাগে না শুধু ভিডিও এডিটিং করা শিখলে হয়ে যাবে। বর্তমানে সবাই ইউটিউব ফেসবুকের ভিডিও দেখে থাকে তাই আপনি ভিডিও বানানো শুরু করলে ভাল ফল পাবেন।

অনলাইন থেকে ৫টি উপায় ইনকাম করার সহজ পদ্ধতি । Online Income 2023


২. Freelance, Upwork, Fiverr, Guru, 99design: বর্তমানে এই সাইট গুলোর কথা শুনেনি এমন মানুষের সংখ্যা খুবই কম। এই সাইট গুলোতে যদি আপনি কাজ করেন তাহলে লক্ষ টাকা থেকে কোটি টাকাও ইনকাম করতে পারবেন এবং অনেকে সেটা করছে। এই সাইট গুলোতে কাজ করার জন্য আপনাকে যেকোন একটি বিষয়ের ওপরে পারদর্শী হতে হবে যেমন- গ্ৰাফিক্স ডিজাইন, থাম্বেল ডিজাইন, ছবির ব্যাকগ্ৰাউন্ড রিমুভ, ডিজিটাল মার্কেটিং, ভিডিও এডিটিং, থ্রিডি এনিমেশন, এই রকম অনলাইন রিলেটেড যেকোন একটি বা দুটি কাজের ওপর ভাল ভাবে পারদর্শী হতে হবে তাহলে আপনি এই সাইট গুলো থেকে ভাল কাজ ও ক্লাইন্ট পাবেন। আর এই কাজ গুলো আপনি ইউটিউব থেকেও শিখতে পারবেন এমন অনেক ইউটিউব চ্যানেল আছে যারা গ্ৰাফিক্স এর ওপরে ভিডিও বানায় তাদের চ্যানেলে এই ভিডিও পেয়ে যাবেন আবার এমন অনেকে আছে যারা ডিজিটাল মার্কেটিং এর ভিডিও বানায় তাদের চ্যানেল থেকে ডিজিটাল মার্কেটিং এর ভিডিও দেখে শিখতে পারবে। আর আপনারা যদি মনে করেন বাইরে কোন প্রতিষ্ঠান থেকে শিখবো তাও করতে পারেন তবে যে জায়গা থেকে শিখবেন একটাই কথা থাকবে ভাল ভাবে শিখবেন যে আপনার একবার কাজ দিবে তার কাজটা এমন ভাবে করে দিবেন পরবর্তীতে কোন কাজ দিতে গেলে সে যেনো আপনার কাছে আসে। তাই এই সেক্টর গুলোতে কাজ করতে চাইলে ভালভাবে কাজ করবেন কাজ যেন ক্লিয়ার, গোছানো কাজ থাকে।

অনলাইন থেকে ৫টি উপায় ইনকাম করার সহজ পদ্ধতি । Online Income 2023


৩. ছবি বিক্রি করে : অনলাইনে এমন অনেক সাইট আছে যেখানে আপনি ছবি বিক্রি করেও মাসে ভাল টাকা ইনকাম করতে পারবেন। এখন আপনার মনে একটা প্রশ্ন আসতে পারে আপনার তোলা ছবি তারা কেন কিনবে ও কি জন্য কিনবে। এমন অনেক সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠান আছে যারা ব্যাকগ্ৰাউন্ড বা প্রেজেন্টেশন তৈরি করার জন্য ছবি দরকার হয় তখন তারা ফ্রি ছবি ব্যবহার করতে পারে না ছবির মালিক কপিরাইট দিয়ে মামলা করতে পারে তাই তারা পেইড ছবি ব্যবহার করে। আর আপনারা ছবি তোলার জন্য কোন টাকা খরচ করতে হবে না ছবি তোলার জন্য দেশ বিদেশ ঘুরে বেড়ানো লাগবে না। আপনার আশেপাশে যা পাবেন ইউনিক ছবি তুলতে সাইডে আপলোড করে দিবেন যেমন প্রকৃতির ছবি, গ্ৰামের বিভিন্ন ছবি দিতে পারেন। আপনার তোলা ছবি যদি ১০ ডলার দাম হয় প্রয়োজনে তারা ৫০ ডলার দিয়ে কিনে নেবে। এই ওয়েবসাইটে গুলো আপনারা ইউটিউবে দেখে নিবেন। সেখানে বলে দেওয়া আছে কোন সাইটে আপনারা ভাল কাজ পাবেন 

অনলাইন থেকে ৫টি উপায় ইনকাম করার সহজ পদ্ধতি । Online Income 2023


৪. ওয়েবসাইটে পোস্ট করা: আপনারা যারা ভাল পোস্ট বা কনটেন্ট লিখতে পারেন তাদের জন্য এই কাজটা খুব ভাল হবে। আপনার ওয়াডপ্রেসে বা ব্লোগারে একটি ওয়েবসাইটে ক্সিয়েড করে সেখানে বিভিন্ন ধরনের পোস্ট করতে পারেন তবে বর্তমানে টেক বিষয় ভাল কাজ হচ্ছে। আপনি বিভিন্ন টেক রিভিউ, টেকনোলজি বিষয়ে পোস্ট লিখে আপলোড করতে পারেন। একটা সময় গুগল এ্যাডসেস এর মাধ্যমে আপনারা হিউজ পরিমান টাকা ইনকাম করতে পারবেন। আমাদের মধ্যে এমন অনেকে আছেন যারা এই কাজটি করে প্রতিমাসে ১ লাখ টাকার ও বেশি ইনকাম করতে পারেন। আমাদের দেশে এমন অনেক ওয়েবসাইটে আছে যারা মাসে ৫ লক্ষ টাকাও বেশি টাকা ইনকাম করে। 

অনলাইন থেকে ৫টি উপায় ইনকাম করার সহজ পদ্ধতি । Online Income 2023


৫. ফেসবুকে পন্য বিক্রি করা: ফেসবুকে পন্য বিক্রি করা সব থেকে জনপ্রিয় একটি কাজ ও টাকা ইনকামের পরিমাণ ও বেশি এই কাজে। যারা বেকার বাড়ি বসে আছেন তারা এই কাজটা খুব ভালভাবে বাড়ি বসে করতে পারবেন। বিশেষ করে নারীদের এই কাজটি খুব প্রিয় ও বাড়ি বসে বসে ইনকাম করতে পারে। আপনারা যারা এই কাজটি করতে চান তারা ফেসবুকে একটি পেজ খুলে আপনার পছন্দের বা সাধ্য মতো পন্য ওই পেজে বিঙ্গাপন দিতে পারেন। পন্যের অডার আপনি বড়ি বসে কনফম করবেন এবং কুরিয়ারের মাধ্যমে পন্য বিক্রি করে থাকবে। এতে আপনার ভাল টাকা ইনকাম করতে পারবেন।


শেষ কথা : আপনাদের অনলাইনে ইনকাম করার জন্য যে কয়েকটি পদ্ধতি দেখালাম আপনারা যারা বাড়িতে বেকার বসে আছেন তারা এই গুলো ট্রাই করে দেখতে পারেন। আর আপনারা যারা এখনো বিশ্বাস করতে পারছেন না তাদেরকে বলি অনলাইন থেকে সত্যি টাকা ইনকাম করা যায়। আপনার চারিপাশে একটু খোজ করে দেখেন অনেকে আছে যারা অনলাইন থেকে ভাল টাকা ইনকাম করে আসছে। তাদের কাছ থেকে আপনার পারলে টিপস নিতে পারেন তারা কিভাবে টাকা ইনকাম করছে। বাড়িতে বসে না থেকে যেকোন একটি বিষয়ের উপরে পড়ে থাকেন সাফল্য অবশ্যই আসবে। সবাই যখন অনলাইন থেকে ভাল পরিমান টাকা ইনকাম করছে আপনিও বসে থাকবেন কেন যেকোন কাজে লেগে থাকেন একটা সময় ভাল ফল পাবেন।

Post a Comment (0)
Previous Post Next Post

250.250

250.250